বড় খবর

ডেল্টার বিরুদ্ধে কার্যকরী জনসনের টিকা! দাবি সংস্থার

ভ্যাকসিনটি ডেল্টা এবং অন্যান্য প্রজাতিগুলির বিরুদ্ধে মানবদেহে দৃঢ়ভাবে রোগ প্রতিরোধ গড়ে তুলতে সক্ষম হচ্ছে।

ই ভ্যাকসিন কোনও কঠিন রোগ সহ হাসপাতালে ভর্তি হওয়ার ঝুঁকি হ্রাস করে

জনসন এন্ড জনসনের সিঙ্গল ডোজ ভ্যাকসিন ডেল্টা ভ্যারিয়েন্টের বিরুদ্ধে দারুণ কার্যকরী, সম্প্রতি এমনটাই জানিয়েছে সংস্থা। এও দাবি করা হয়েছে যে ভ্যাকসিনটি ডেল্টা এবং অন্যান্য প্রজাতিগুলির বিরুদ্ধে মানবদেহে দৃঢ়ভাবে রোগ প্রতিরোধ গড়ে তুলতে সক্ষম হচ্ছে।

মার্কিন-ভিত্তিক সংস্থার দাবি ভ্যাকসিনটি ৮৫% কার্যকর এবং এটি হাসপাতালে ভর্তি এবং মৃত্যু প্রতিরোধেও সহায়তা করতে পারে। জনসন এন্ড জনসনের এক্সকিউটিভ কমিটির ভাইস চেয়ারম্যান বলেন, সমীক্ষায় দেখা গিয়েছে সারা বিশ্বের মানুষের স্বাস্থ্য রক্ষায় বিশেষ ভূমিকা পালন করেছে জনসন।

আরও পড়ুন, ফের পঞ্চায়েতে কাটমানির অভিযোগে তোলপাড় পূর্ব বর্ধমান

সংস্থার দাবি এই ভ্যাকসিন কোনও কঠিন রোগ সহ হাসপাতালে ভর্তি হওয়ার ঝুঁকি হ্রাস করে।যাঁদের ভ্যাকসিন দেওয়া হয়েছে তাঁদের এক বছরের মধ্যে বুস্টারের প্রয়োজন পড়ে না, এমনটাই জানান হয়েছে। জনসন এন্ড জনসনের পক্ষ থেকে বলা হয়েছে, বিশ্বের প্রায় সব দেশে এই সমীক্ষা করা হয়েছে। এই তালিকায় রয়েছে দক্ষিণ আফ্রিকা এবং ব্রাজিল। 

এও বলা হয়েছে যে জনসন অ্যান্ড জনসন কোভিড -১৯ ভ্যাকসিনটি শরীরে যা অ্যান্টিবডি তৈরি করছে যা ক্ষয় হবে না। বরং সময়ের সঙ্গে সঙ্গে অনাক্রমতা বাড়বে বলেই মত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Against delta variant jjs says its single shot covid 19 vaccine shows strong activity

Next Story
‘একটি ডোজের’ Sputnik Light টিকার অনুমোদন স্থগিত! রাশিয়ার কাছে তথ্য চাইল কমিটিSputnik V, Covid Vaccine, Russia, India, DCGI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com