বড় খবর

কৃষক আন্দোলন ‘দেশ বিরোধী’, মানহানির মামলা দায়ের Zee, Republic Bharat-এর বিরুদ্ধে

কৃষকদের সন্ত্রাসবাদী হিসেবে জনগণকে দেখানোর অভিযোগে পাঁচটি শীর্ষস্থানীয় টেলিভিশন নিউজ চ্যানেলের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে।

কেন্দ্রের তিন কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনকে দেশবিরোধী এবং কৃষকদের সন্ত্রাসবাদী হিসেবে জনগণকে দেখানোর অভিযোগে পাঁচটি শীর্ষস্থানীয় টেলিভিশন নিউজ চ্যানেলের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে।

আবেদনকারী রবীন্দ্র সিং বাসসির পক্ষে আইনজীবী মনজিৎ সিং বলেছেন, চণ্ডীগড় জেলা আদালতে ফৌজদারি অভিযোগ দায়ের করা হয়েছে। মঙ্গলবার জেএমআইসি আদালতে মামলাটির শুনানি হবে। জি নিউজ (Zee News), আর ভারত (R Bharat), আজতক (Aaj Tak), ইন্ডিয়া টিভি (India TV) and টিভি নাইন (TV-9)-এর বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৪৯৯ (মানহানি) এবং ৫০০ (মানহানির শাস্তি)- ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন, করোনা-শূন্য হবে না বিশ্ব, নতুন স্ট্রেন রুখতে পারাটাই চ্যালেঞ্জ

বাসসি তাঁর অভিযোগে বলেন যে তিনি ২০২০ সালের ৩১ ডিসেম্বর থেকে চলতি বছরের ১ জানুয়ারি পর্যন্ত আন্দোলনে ছিলেন। যখন তিনি চন্ডীগড় ফিরে এসেছিলেন, তাঁর কিছু বন্ধু তাকে খালিস্তানি বা সন্ত্রাসী বলে কটূক্তি করেছিল। যেহেতু তিনি কৃষকদের আন্দোলনকে সমর্থন করছেন, সেই কারণে। পরে তিনি বুঝতে পারেন যে এই সমস্ত নিউজ চ্যানেলগুলি তাঁকে দেশবিরোধী হিসাবে দেখিয়েছিল।

আরও পড়ুন, এই কয়েকটি উপসর্গ থাকলে করোনা ভ্যাকসিন নেওয়া উচিত নয়!

৩ জানুয়ারী, বিনোদ কুমার ভার্মা নামে এক ব্যক্তি অভিযোগকারী রবিন সিংকে বলেন, ‘আপনি খলিস্তানীদের সমর্থন করছেন কারণ সমস্ত নিউজ চ্যানেল জানিয়েছে যে এই আন্দোলনে সমর্থনকারী সমস্ত ব্যক্তি সন্ত্রাসী’। অভিযোগপত্রে একথাও জানান রবীনবাবু। এও দাবি করা হয়েছে যে গত চল্লিশ দিন ধরে নিউজ চ্যানেলগুলি কৃষক ইউনিয়ন সম্পর্কে মিথ্যা ও ভুল সংবাদ প্রচার করে আসছে।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Against zee republic bharat aaj tak defamation complaint filed for programmes on farmers

Next Story
Covaxin-এর আরও ৪৫ লক্ষ ডোজ কিনবে কেন্দ্র, নতুন বরাত পেল ভারত বায়োটেকCoronavirus, britain new strain, covid-19, corona vaccine
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com