দুর্গাপুরগামী বিমান বাতিলের জের, মুম্বই বিমানবন্দরে যাত্রী বিক্ষোভে ব্যাহত উড়ান

দূর্গাপুরগামী বিমানটি ছাড়ার কথা ছিল শুক্রবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে। শনিবার সকালে সেটি বাতিল করা হয়। এরপরই বিক্ষোভ দেখাতে শুরু করেন যাত্রীরা।

বিমানবন্দরে বিক্ষোভে শামিল যাত্রীরা

১৬ ঘন্টা দেরি করার পর দুর্গাপুরগামী একটি বিমান বাতিল হওয়ার ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মুম্বইয়ের ছাত্রপতি শিবাজী বিমানবন্দরে। উত্তেজিত যাত্রীদের বিক্ষোভের জেরে বেশ কিছুক্ষণ বন্ধ থাকল স্পাইসজেটের একাধিক বিমানের উড়ান।

বিমানবন্দর সূত্রের খবর, দূর্গাপুরগামী বিমানটি ছাড়ার কথা ছিল শুক্রবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে। শনিবার সকালে সেটি বাতিল করা হয়। এরপরই বিক্ষোভ দেখাতে শুরু করেন যাত্রীরা।

পেশায় ব্যবসায়ী মনীশ হিম্মতসিংকা বলেন, “গতকাল বিমানসংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, কিছু প্রযুক্তিগত কারণে বিমান ছাড়া সম্ভব হচ্ছে না। যাত্রীদের শনিবার সকালে আসতে বলা হয়। মোট ১৩০ জন যাত্রী এদিন সকালে এসে শোনেন, উড়ান বাতিল করা হয়েছে! এরপরই তাঁদের একাংশ উত্তেজিত হয়ে পড়েন। স্পাইস জেটের অন্য সব বিমানের উড়ান বিক্ষোভ দেখিয়ে বন্ধ করে দেন।”

আরও পড়ুন, স্পাইসজেট কর্মীর ‘অপ্রত্যাশিত’ মৃত্যুতে জরুরি তদন্তের নির্দেশ কেন্দ্রের

সুদীপ্ত সন্নিগ্রাহী নামে অন্য এক যাত্রীর কথায়, “ঘন্টার পর ঘন্টা যাত্রীদের অপেক্ষা করতে বাধ্য করা হল। তারপর জানানো হল যে উড়ান বাতিল! বিমানসংস্থার যাত্রী স্বাচ্ছন্দ্য নিয়ে নূন্যতম দায়বদ্ধতা নেই।” অর্ন্তদেশীয় বিমান পরিবহণের ডিরেক্টরেট জেনারেলের প্রতি শান্তুনুবাবুর আবেদন, স্পাইসজেটের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। পরপর দু-দিন ওই সংস্থা প্রযুক্তিগত সমস্যার কথা বলে দুর্গাপুগামী বিমান বাতিল করেছে। যাত্রীদের বিপুল বিড়ম্বণার মধ্যে পড়তে হয়েছে।

স্পাইসজেটে পরে বিবৃতি দিয়ে জানিয়েছে, প্রযুক্তিগত সমস্যার কারণে দুর্গাপুরগামী বিমান ছাড়তে দেরি হচ্ছিল। আপ্রাণ চেষ্টার পরও ফল না মেলায় ওই উড়ান বাতিল করা হয়েছে।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Agitated passengers prevent spicejet flights from taking off after durgapur bound plane gets cancelled

Next Story
আসামে বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে আট লক্ষেরও বেশি মানুষ, নামানো হল সেনাAssam Flood
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com