বাংলাদেশে ভোটের আগে ত্রিপুরা সীমান্তে কড়া নজর বিএসএফের

বাংলাদেশে ভোট উপলক্ষে ত্রিপুরায় সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদার করেছে বিএসএফ। প্রায় ২০ হাজার কর্মীকে মোতায়েন করেছে বিএসএফ। কোনও অনুপ্রবেশের ঘটনা যাতে না ঘটে সেদিকেও জোর দেওয়া হচ্ছে।

By: Debraj Deb Agartala  Updated: November 30, 2018, 05:37:12 PM

মাস ফুরোলেই পড়শি দেশে ভোট। তার আগেই নিরাপত্তার চাদরে মুড়ছে ভারত-বাংলাদেশ সীমান্ত। ত্রিপুরায় সীমান্তে ইতিমধ্যেই কড়া নজরদারি শুরু করেছে বিএসএফ। আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশে ভোট। তাই নির্বাচনের আগে সীমান্তের কাঁটাতার টপকে দু’দেশের মধ্যে অনুপ্রবেশ রুখতে অতিরিক্ত বাহিনী মোতায়েন করেছে বিএসএফ।

এ প্রসঙ্গে শুক্রবার বিএসএফের ইন্সপেক্টর জেনারেল হেমন্ত কুমার লোহিয়া বলেন যে, বরাবরই সীমান্তে সতর্কতা জারি থাকে। বাংলাদেশে নির্বাচনের আগে বিজিবি(বর্ডার গার্ডস অফ বাংলাদেশ) সীমান্তে বিশেষ সতর্কতা জারি করেছে। বিএসএফও ভোটের আগে সীমান্তে অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা জোরদার করেছে। আইজি আরও বলেন, ‘‘আমরা এমন ভাবে নিরাপত্তার বন্দোবস্ত করছি যাতে, এ রাজ্যে ও দু’দেশের মধ্যে কোনও দুষ্কৃতীই সক্রিয় হতে না পারে। আমাদের সীমান্ত এলাকা সাধারণত শান্তিপূর্ণই। সর্বক্ষণ নজরদারি চালানো হয়।’’ বাংলাদেশে ভোট উপলক্ষে ত্রিপুরায় প্রায় ২০ হাজার কর্মীকে মোতায়েন করেছে বিএসএফ। কোনও অনুপ্রবেশের ঘটনা যাতে না ঘটে সেদিকেও জোর দেওয়া হচ্ছে।

আরও পড়ুন, ‘‘পাকিস্তানকে ধর্মনিরপেক্ষ হতে হবে’’, বললেন সেনাপ্রধান

অন্যদিকে, রোহিঙ্গা শরণার্থীদের প্রসঙ্গে এদিন বিএসএফ-এর আইজি লোহিয়া বলেছেন, ‘‘রাজ্য পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে প্রায় একশো জন রোহিঙ্গাদের আমরা পাকড়াও করেছি। কয়েকজন রোহিঙ্গা শরণার্থী এ দেশে বসবাস করছিলেন। কলকাতা, বেঙ্গালুরুর মতো শহরে বাস করছিলেন তাঁরা। ওঁরা বাংলাদেশে যাওয়ার চেষ্টা করছেন। রোহিঙ্গারা ভারতে ঢুকবে এমন আশঙ্কা করছি না আমরা।’’

উল্লেখ্য, গত ৮ মাসে ত্রিপুরায় সীমান্ত এলাকা থেকে প্রায় ৩৭.৭৯ কোটি টাকার পাচার হওয়া সামগ্রী বাজেয়াপ্ত করেছে বিএসএফ। সীমান্তে নিষিদ্ধ মাদক পাচারের অভিযোগে মোট ১৭৪ জন ভারতীয় ও ১৮৯ জন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ahead of bangladesh elections bsf tightens security along indo bangla border in tripura

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং