বড় খবর

পিএনবি-কাণ্ডে বড় তথ্য ফাঁস! অর্থ তছরূপে কাঠগড়ায় নীরব মোদির বোন পুরবী

Pandora Paper Case: জানুয়ারি ২০১৮ থেকে পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদি। তাঁর দেশত্যাগের এক মাস আগে ব্রিটিশ ভার্জিন দ্বীপে একটি তৃতীয় সংস্থা খুলেছিলেন পুরবী মোদি।

PNB Nirav Modi
বেলজিয়ামের নাগরিক পুরবীর বিরুদ্ধে রেড কর্নার নোটিশ রয়েছে।

Pandora Paper Case: জানুয়ারি ২০১৮ থেকে ভারত ছেড়েছেন পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদি। তাঁর দেশত্যাগের এক মাস আগে ব্রিটিশ ভার্জিন দ্বীপে একটি তৃতীয় সংস্থা খুলেছিলেন পুরবী মোদি। সেই সংস্থার নাম ব্রুকটন ম্যানেজমেন্ট লিমিটেড। এই পুরবী মোদি, সম্পর্কে নীরব মোদির বোন। প্যান্ডোরা নথি ঘেঁটে এই তথ্য হাতে পেয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস। সিঙ্গাপুরস্থিত সংস্থা ট্রাইডেন্ট ট্রাস্ট কোম্পানির মাধ্যমে তৈরি হওয়া তহবিলের আরক্ষী হিসেবে কাজ করবে পুরবীর ব্রুকটন ম্যানেজমেন্ট লিমিটেড। এমনটাই নথিতে উল্লেখ।

পুরবী জানিয়েছিলেন, ব্রুকটনের তহবিলের অর্থ তাঁর ব্যক্তিগত সাশ্রয় এবং বেতন থেকে জমানো। এই সংস্থা খোলার আগে ফায়ার স্টারের অন্যতম পরিচালক হিসেবে কাজ করেছেন পুরবী। এই ফায়ার স্টারের বিরুদ্ধেই পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ককে প্রতারিত করার অভিযোগ রয়েছে।

বেলজিয়ামের নাগরিক পুরবীর বিরুদ্ধে রেড কর্নার নোটিশ রয়েছে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অর্থ তছরুপ-কাণ্ডে ইডির চার্জশিটেও উল্লেখ ছিল নীরব মোদির বোনের নাম। কিন্তু তদন্তে সাহায্য করার পূর্ণ আশ্বাস দিয়ে কোর্ট থেকে বেকসুর হয়েছেন পুরবী। এই বিষয়ে পুরবীর আইনজীবী মানবেন্দ্র মিশ্রর সঙ্গে ই-মেলের মাধ্যমে যোগাযোগ করেছিল ইন্ডিয়ান এক্সপ্রেস। কিন্তু অর্থ তছরূপের অভিযোগ আদালতে বিচারাধীন বলে মন্তব্য এড়িয়ে গিয়েছেন তিনি।

তবে প্যান্ডোরা পেপারকে কেন্দ্র করে তাঁর মক্কেলের বিরুদ্ধে ওঠা অভিযোগ খারিজ করেছেন ওই আইনজীবী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ahead of nirav modis fled his sister formed an offshore firm in british virgin island national

Next Story
লখিমপুরকাণ্ড: চাপ বাড়ছে যোগী প্রশাসনের, আর্থিক সহায়তা-অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বের তদন্তের আশ্বাসLakhimpur Kheri violence Retired HC judge to probe financial compensation for victims families UP govt
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com