scorecardresearch

বড় খবর

মোদীর সফরের আগে জম্মুতে জঙ্গি হানা, নিহত সেনা, জখম আরও ৪

জম্মু কাশ্মীর থেকে ধারা ৩৭০ তুলে নেওয়ার পর এই প্রথম উপত্যকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Ahead of PM Narendra Modi’s visit, soldier killed, 4 others hurt in gunfight near Jammu
আবারও জঙ্গি নিশানায় সেনা।

আবারও জঙ্গি নিশানায় সেনা। শুক্রবার ভোরে জম্মু শহরের কাছে সুঞ্জওয়ান গ্রামে জঙ্গিদের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ শুরু সেনা-জওয়ানদের। গুলির লড়াইয়ে শহিদ এক সেনা। সংঘর্ষে আরও চার জওয়ান জখম হয়েছেন বলে জানা গিয়েছে। উপত্যকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের মাত্র দু’দিন আগে এই ঘটনার জেরে ভূস্বর্গের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। উল্লেখ্য, জম্মু কাশ্মীর থেকে ধারা ৩৭০ তুলে নেওয়ার পর এই প্রথম যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জম্মু জোনের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল অফ পুলিশ মুকেশ সিং জানিয়েছেন, জঙ্গিরা পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর একটি দলকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। ওই এলাকায় আগে থেকেই জঙ্গি গতিবিধির খবর মিলেছিল। সেই খবরে ভিত্তিতেই এলাকায় গিয়েছিল সেনা-পুলিশের যৌথ বাহিনী।

এলাকাটি ঘিরে ফেলা হয়েছিল। তবে অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা। হামলাকারী জঙ্গিরা জইশ-এ-মহম্মদের সদস্য বলে মনে কার হচ্ছে। হামলাকারীদের মধ্যে দু’জন বিদেশি। এলাকাটি সেনা-পুলিশের যৌথ দল ঘিরে ফেলেছিল। সেই কারণে জঙ্গিরা সামরিক স্টেশনের কাছে সুঞ্জওয়ানের জালাবাদের একটি আবাসিক এলাকায় আটকে পড়েছিল।

আরও পড়ুন- পাক-অধিকৃত কাশ্মীরে মার্কিন কংগ্রেসের প্রতিনিধি, তীব্র নিন্দায় সরব নয়াদিল্লি

এদিকে, মাত্র দু’দিন পরেই উপত্যকায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতের প্রথম কার্বন-নিরপেক্ষ গ্রাম পল্লিতে যাবেন প্রধানমন্ত্রী। আগামী ২৪ এপ্রিল এই গ্রামে ৩৮ হাজার ৮২ কোটির প্রকল্পের উদ্বোধন করবেন মোদী। প্রধানমন্ত্রীর সফরের ঠিক আগে উপত্যকায় জঙ্গি নাশকতার এই ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসন।

আরও আঁটেসাঁটো করা হচ্ছে নিরাপত্তা। পুলিশ এবং অন্যান্য সব নিরাপত্তা সংস্থাগুলিকে সতর্ক করে দেওয়া হয়েছে। এর আগে জঙ্গিরা দু’বার সুঞ্জওয়ান মিলিটারি স্টেশনে ঢুকে পড়েছিল। ২০১৮ ও ২০০৩ সালে মিলিটারি স্টেশনে ঢুকে সেনা ও সাধারণ নাগিরকদের হত্যা করেছিল জঙ্গিরা।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ahead of pm narendra modis visit soldier killed 4 others hurt in gunfight near jammu