scorecardresearch

বড় খবর

AIIMS MBBS Result 2018: প্রকাশিত হল ফলাফল

aiimsexams.org, AIIMS MBBS entrance result 2018: AIIMS MBBS এর ফলাফল ঘোষনা আজই। অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের অফিসিয়াল ওয়েবসাইট aiimsexams.org থেকে জানা যাবে ফলাফল।

AIIMS MBBS entrance result 2018 today, June 18 at aiimsexams.org

AIIMS MBBS Result 2018: অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারির প্রবেশিকা পরীক্ষার ফলাফল ঘোষনা করবে ১৮ জুন অর্থাৎ সোমবার। AIIMS MBBS এর ফলাফল ঘোষনা আজই। অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের অফিসিয়াল ওয়েবসাইট aiimsexams.org থেকে জানা যাবে ফলাফল।

এবছরই ২৬ এবং ২৭ মে আয়োজিত হয়েছিল AIIMS MBBS এর প্রবেশিকা পরীক্ষা। আজ এই পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে শুধুমাত্র অনলাইনে, র‌্যাঙ্ক এবং রোল নম্বর অনুযায়ী, অর্থাৎ ফলাফল ঘোষিত হবে দুভাবেই। গতবছর AIIMS MBBS এর ফলাফল ঘোষনা করা হয়েছিল ১৫ জুন। ১০০ শতাংশ পেয়ে সারা ভারতে প্রথম হয়েছিলেন গুজরাটের নিশীতা পুরোহিত। মোট ২,৮৪,৭৩৭ পরীক্ষার্থী প্রবেশিকা পরীক্ষায় বসেন, তবে উত্তীর্ণ হন ৪,৯০৫ জন।

How to Check AIIMS MBBS Entrance Result 2018:

১. অফিসিয়াল ওয়েবসাইট aiimsexams.org এ ক্লিক করুন

২. সেখানে AIIMS Result 2018, 2018 AIIMS MBBS Result লেখা লিঙ্ক থাকবে

৩. AIIMS Result 2018 লিঙ্কে ক্লিক করতে হবে

৪. রোল নম্বর ও বিভিন্ন জরুরী তথ্য দিতে হবে

৫. এরপর রেজাল্ট ডাউনলোড করা যাবে। ভবিষ্যতের জন্য প্রিন্টআউটও নিতে পারবেন।

জেনারেল এবং অসংরক্ষিত আসনের পরীক্ষার্থীদের পাশের হার ৯৮.৮৩ শতাংশ। ওবিসি ৯৭.০১ শতাংশ। এবং এসসি/এসটির পাশের হার ৯৩.৬৫ শতাংশ। AIIMS-এ সারাভারতে তৃতীয় স্থানে রয়েছে মেহাক আরোরা।

AIIMS MBBS 2018 প্রবেশিকায় উত্তির্ণ পরীক্ষার্থীরা MBBS অনলাইন কাউন্সিলিং-এ অংশ নিতে পারবেন। AIIMS প্রবেশিকা পরীক্ষার দ্বারা তাঁরা AIIMS নিউ দিল্লি, পাটনা, ভোপাল, যোধপুর, ভুবনেশ্বর, হৃষিকেশ, রায়পুর, নাগপুর-এর MBBS কোর্সে অ্যাডমিশন নিতে পারবে। অসংরক্ষিত আসনের পরীক্ষার্থীদের সর্বনিম্ন ৫০ শতাংশ, OBC-দের ৪৫ শতাংশ এবং SC/ST-দের সর্বনিম্ন ৪০ শতাংশ নম্বর পেলে তবেই তাঁরা AIIMS MBBS-এর কাউন্সিলিং-এ বসার সুযোগ পাবেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Aiims mbbs result 2018 bengali