ক্যাম্পাসে ‘রামায়ণে’র অবমাননা, ভাইরাল ভিডিও ঘিরে বিতর্কে AIIMS-এর ডাক্তারি পড়ুয়ারা

রবিবার দুপুরে ক্ষমা চেয়ে বিবৃতি জারি করে পড়ুয়াদের সংগঠন।

প্রতীকী ছবি

রামায়ণের অবমাননা করে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠল এইমস-এর স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হওয়ার পর নেটিজেনদের রোষের মুখে পড়েন ডাক্তারি পড়ুয়ারা। তারপরই রবিবার দুপুরে ক্ষমা চেয়ে বিবৃতি জারি করে পড়ুয়াদের সংগঠন।

জানা গিয়েছে, দশেরায় এমবিবিএস পড়ুয়াদের একটি দল হস্টেলে রামলীলা প্রদর্শন করেন। ভিডিওতে দেখা যায়, পড়ুয়ারা রামায়ণের কিছু দৃশ্য স্ল্যাপস্টিক কমেডি হিসাবে প্রদর্শন করেন। সেই ভিডিও ভাইরাল হওয়ার পরই বিতর্কের সৃষ্টি হয়।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এমনকী আরএসএস-এর একটি শাখা সংগঠনের টুইটার হ্যান্ডেল থেকে ভিডিওটি শেয়ার করে তীব্র নিন্দা করা হয়। রামায়ণের অবমাননা এবং কটাক্ষ করার জন্য নিন্দা জানায় আরএসএস-এর সংগঠন।

বিবৃতি জারি করে পড়ুয়াদের সংগঠন জানিয়েছে, “রামলীলার একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পড়ুয়াদের তরফ থেকে আমরা ক্ষমা চেয়ে নিচ্ছি এই ভুলের জন্য। কারও ভাবাবেগে আঘাত করার উদ্দেশ্য ছিল না। ভবিষ্যতে যাতে এরকম জিনিস না হয় সেদিকে খেয়াল রাখা হবে।”

আরও পড়ুন খোল-করতাল বাজিয়ে বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের বাইরে ইস্কনের বিক্ষোভ

রামলীলায় অংশগ্রহণকারী এক প্রথম বর্ষের পড়ুয়া একটি ভিডিও প্রকাশ করে জানান, “ছেলেমানুষি করে এই নাটকটা করেছিলাম। পরে ভিডিও দেখে নিজেরাই লজ্জায় পড়ে যাই। আমরা প্রত্যেকেই ক্ষমাপ্রার্থী। কথা দিচ্ছি ভবিষ্যতে এমন ভুল আর হবে না।”

তিনি আরও জানিয়েছেন, “এইমস হিন্দুবিদ্বেষী নয়। আমরা সমস্ত হিন্দু উৎসব পালন করি এখানে। এখানে অধিকাংশ পড়ুয়াই হিন্দু।” তবে ক্ষমা চাইলেও নেটিজেনদের রোষ কমছে না। অনেকেই বয়কট এইমস ডাক দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Aiims students body apologises after ramayana skit on campus stirs row

Next Story
সিবিএসই দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা হচ্ছে না
Show comments