scorecardresearch

বড় খবর

ইদগাহ ময়দানেই হবে টিপু জন্ম জয়ন্তী পালন, মিলল অনুমতি

কিছু দলিত সংগঠন এবং AIMIM ইদগাহ মাঠে টিপু জয়ন্তী উদযাপনের অনুমতি চেয়ে কর্পোরেশন কমিশনারের কাছে একটি স্মারকলিপি জমা দেয়

ইদগাহ ময়দানেই হবে টিপু জন্ম জয়ন্তী পালন, মিলল অনুমতি

কর্ণাটকের হুবলি-ধারওয়াদ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (HDMC) বুধবার ইদগাহ ময়দানে আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার যথাক্রমে ১০ এবং ১১ নভেম্বর টিপু জন্ম জয়ন্তী এবং কনকদাস জয়ন্তী উদযাপনের অনুমতি দিয়েছে।

হুবলি-ধারওয়াদ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের মেয়র বলেছেন যে হুবলি ধারওয়াড় পৌর কর্পোরেশন ইদগাহ মাঠে টিপু জয়ন্তী উদযাপনের অনুমতি দিয়েছে। বিতর্কিত ইদগাহ ময়দানে টিপু জয়ন্তী উদযাপনের অনুমতি চেয়ে এআইএমআইএম হুবলি-ধারওয়াদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের কাছে অনুমতি চাওয়ার কদিন পরে তাদের এই আবেদন মঞ্জুর করা হয়। এই দুটি উত্সব ছাড়াও, হুবলি-ধারওয়াদ মিউনিসিপ্যাল কর্পোরেশন অন্যান্য সকল উত্সব উদযাপনের জন্য সম্মতি দিয়েছে।

কিছু দলিত সংগঠন এবং AIMIM ইদগাহ মাঠে টিপু জয়ন্তী উদযাপনের অনুমতি চেয়ে কর্পোরেশন কমিশনারের কাছে একটি স্মারকলিপি জমা দিয়েছে। এর পরেই শ্রী রাম সেনাও আসরে নেমে পড়ে এবং সেখানে কনকদাস জয়ন্তী উদযাপনের অনুমতি চেয়ে একটি স্মারকলিপি জমা দেয়।

কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, “এটি এমন একটি বিষয় যা হুবলি ধারওয়াড় মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের সঙ্গে সম্পর্কিত এবং কর্ণাটকের মেয়র, মুখ্যমন্ত্রী বিষয়টি দেখবেন।” আগস্টের শুরুতে, কর্ণাটক হাইকোর্ট হুবলির ইদগাহ মাঠে গণেশ চতুর্থী উদযাপনের অনুমতি দিয়েছিল।

আরও পড়ুন: [ সম্প্রচার করতেই হবে জাতীয় ও জনস্বার্থ সংক্রান্ত ‘কনটেন্ট’! টিভি চ্যানেলগুলিকে নির্দেশ মোদী সরকারের ]

হুবলি ধারওয়াদ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন টিপু জয়ন্তী উদযাপনের জন্য বেশ কিছু শর্তও দিয়েছে এআইএমআইএম নেতাদের। তাতে বলা হয়েছে “কর্পোরেশনকে যথাযথ ফি জমা দিতে হবে, কর্তৃপক্ষের কাছ থেকে যথাযথ অনুমতি নিতে হবে,” হুবলি-ধারওয়াদ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের মেয়র ইরেশ আনচাতাগেরি সংবাদ সংস্থা এএনআই-কে এই তথ্য দিয়েছেন।  

তিনি আরও বলেন, “আমরা বড়দিন বা হিন্দু বা মুসলমানদের মধ্যে পার্থক্য করিনি। আমরা বলেছি কনকদাস জয়ন্তী বা অন্য কোন ধর্মীয় উৎসব উদযাপনের জন্য অনুমতি দেওয়া উচিত। আমরা এই বিষয়ে একটি আলোচনা করেছি। তারপরই অনুমতি দেওয়া হয়েছে”।

AIMIM-এর তরফে টিপু জয়ন্তী উদযাপনের জন্য হুবলি কর্পোরেশন কমিশনারের কাছে একটি স্মারকলিপি জমা দেওয়া হয়। পরে শ্রী রাম সেনা ইদগাহ ময়দানে কনকদাস জয়ন্তী উদযাপনের অনুমতি চেয়ে একটি স্মারকলিপিও পেশ করে। সম্প্রতি গণেশ উৎসব উদযাপন নিয়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে ছিল ইদগাহ ময়দান।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Aimim gets municipal nod for tipu jayanti event at hubbali idgah ground