এয়ার ইন্ডিয়ার বিমানের ধাক্কায় ভাঙল বিমানবন্দরের দেওয়াল!

অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল দুবাইগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান। বৃহস্পতিবার সকালে টেক অফ করার সময় ত্রিচি বিমানবন্দরের দেওয়ালে ধাক্কা মারে ওই বিমান। যদিও তাতে বিমানের কোনও ক্ষতি হয়।

By: New Delhi  Published: Oct 12, 2018, 4:52:42 PM

অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল দুবাইগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান। বৃহস্পতিবার সকালে টেক অফ করার সময় ত্রিচি বিমানবন্দরের দেওয়ালে ধাক্কা মারে ওই বিমান। যদিও তাতে বিমানের কোনও ক্ষতি হয়। এমনকি বিমানবন্দরের প্রাচীরের দেওয়ালে যে ধাক্কা লেগেছে, তার টেরও পাননি বিমান চালকরা। ত্রিচি বিমানবন্দর থেকে ১৩০ জন যাত্রীকে নিয়ে দুবাই যাচ্ছিল ওই বিমানটি। ওই বিমানে ৬ জন বিমানকর্মী ছিলেন বলে জানা গিয়েছে। এ ঘটনায় সব যাত্রীই সুরক্ষিত বলে বিমান কর্তৃপক্ষের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে।

এ ঘটনা প্রসঙ্গে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে যে, বিমান টেক অফ করার পর মাঝ আকাশে থাকাকালীনই পাইলট জানতে পারেন যে, এধরনের ঘটনা ঘটেছিল। তবে বিমানে তার জেরে কোনও গোলযোগ হয়নি। এটা জানার পরই ওই বিমানটি ঘোরানো হয় এবং মুম্বইয়ে নামানো হয়। পরে সেখান থেকেই বিমানটি দুবাইয়ের উদ্দেশে উড়ে যায়। তবে বিমানকর্মীদের বদল করা হয়। বিমান কর্তৃপক্ষের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, বিমানের পাইলট ও কো-পাইলট অভিজ্ঞ। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত পাইলট ও কো-পাইলটকে আপাতত রোস্টার থেকে বাদ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, ফের দুর্ঘটনার কবলে ভারতীয় বায়ুসেনার বিমান

ইতিমধ্যেই এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন অসামরিক বিমান পরিবহণমন্ত্রী সুরেশ প্রভু। টুইটারে সুরেশ প্রভু লিখেছেন,‘‘এয়ার ইন্ডিয়া একটা সাব কমিটি তৈরি করেছে। যাত্রী সুরক্ষা সংক্রান্ত সবদিক ওই কমিটি নজরে রাখছে।’’ তিনি আরও জানান যে, অসামরিক বিমান পরিবহণ দফতরের কর্তারা দুর্ঘটনাস্থলে গিয়ে প্রাথমিক তদন্ত করেছেন। এয়ারক্রাফ্ট অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্যুরোর আধিকারিকদেরও ঘটনাস্থলে পাঠানো হয়। গোটা ঘটনা সম্পর্কে নজর রাখছে ডিজিসিএ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook


Title: Air India:এয়ার ইন্ডিয়ার বিমানের ধাক্কায় ভাঙল বিমানবন্দরের দেওয়াল!

Advertisement

ট্রেন্ডিং