scorecardresearch

বড় খবর

এবার কলকাতা থেকেও মিলবে এয়ার এশিয়া ইন্ডিয়া’র উড়ান

কলকাতা ছাড়াও উত্তর-পূর্ব অপারেশনগুলির গেটওয়ে হিসেবে কাজ করে বেঙ্গালুরু এবং নিউ দিল্লি, যা এয়ার এশিয়ার অন্য দুটি ঘাঁটি। কোম্পানীর ১৮তম এ৩২০ এয়ারবাসটি টাটা সন্সের তৃতীয় বিনিয়োগ।

AirAsia India will launch new daily flight services to kolkata

এবার থেকে বাঙ্গালীদের দার্জিলিং যাওয়া হবে আরও সহজ। এয়ার ইন্ডিয়া, স্পাইসজেট, ইন্ডিগো এবং গো-এয়ারের পাশাপাশি এবার মিলবে এয়ার এশিয়ার বিমানও। আগামী ১১ই মে থেকে কলকাতায় চালু হতে চলেছে  এয়ার এশিয়া ইন্ডিয়ার ১৮তম বিমান পরিষেবা। এয়ার এশিয়ার ১৮তম বিমান পরিষেবাটি কলকাতা ও বাগডোগরার মধ্যে বিমান পরিষেবা দ্রুত এবং সহজ করে তুলবে বলেই আশা করা যায়।

কলকাতা ছাড়াও উত্তর-পূর্ব অপারেশনগুলির গেটওয়ে হিসেবে কাজ করে বেঙ্গালুরু এবং নিউ দিল্লি, যা এয়ার এশিয়ার অন্য দুটি ঘাঁটি। কোম্পানীর ১৮তম এ৩২০ এয়ারবাসটি টাটা সন্সের তৃতীয় বিনিয়োগ।

এর পাশাপাশি এয়ার এশিয়া ১১মে থেকে প্রতিদিন কলকাতা থেকে বিশাখাপত্তনম, ইম্ফল, গুয়াহাটি ও পুনার মধ্যে নতুন ফ্লাইট পরিষেবা চালু করবে।

এয়ারএশিয়া ইন্ডিয়ার প্রধান নির্বাহী অমর আব্রোল জানান, “আমরা কলকাতায় ২/ ৩ টায়ারের এই নতুন রুটগুলি চালু করতে পেরে খুশি। এই বছরটি আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ । এয়ারএশিয়া ইন্ডিয়ার লক্ষ্য হল ভবিষ্যতে আরও বেশি মানুষকে কম খরচে বিমানে যাতায়াতের সুবিধা দেবার চেষ্টা করবে।”

এই ছয়টি নতুন রুটেরই ফ্লাইট বুকিং ব্যবস্থা শুরু হবে আগামী ১০ই এপ্রিল থেকে। এয়ারলাইন্সের তরফ থেকে আরও জানানো হয়েছে  ক্রেতাদের প্রলুদ্ধ করতে এই বিমানগুলির প্রাথমিক ভাড়াও স্বাভাবিক ভাড়ার চাইতে বেশ খানিকটা কম হবে। আপাতত কলকাতা থেকে বিশাখাপত্তনম, ইম্ফল ও গুয়াহাটি যাবার জন্য এয়ার এশিয়ার এই বিমানগুলির ভাড়া হবে ১৬৯৯ টাকা। তবে কলকাতা থেকে পুনে যাবার ফ্লাইটের ভাড়া পড়বে ৩৪৯৯টাকা।

বেঙ্গালুরু-ভিত্তিক এয়ারলাইন এই বছর জুন মাসে তাঁদের চতুর্থ বছর পূরণ করবে। আপাতত তাঁরা তিনটি ঘাঁটি থেকে কোচি, গোয়া, জয়পুর, চণ্ডীগড়, পুণে, গুয়াহাটি, ইম্ফল, বিশাখাপাত্তনম, হায়দ্রাবাদ, শ্রীনগর, বাগডোগরা, রাঁচি, ভুবনেশ্বর, নাগপুর, ইন্দোর এবং চেন্নাই সহ ভারতের ১৯টি শহরে তাঁদের বিমান পরিষেবা চালায়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Airasia indiakolkata