বড় খবর

এয়ারসেল-ম্যাক্সিস মামলা: চিদম্বরমের জামিনের বিরোধিতা করে হেফাজত দাবি ইডির

বুধবার ইডি জানিয়েছে, অতীতে জিজ্ঞাসাবাদের সময় প্রাক্তন অর্থমন্ত্রী সহযোগীতা করেননি, এবার তাঁকে হেফাজতে নিয়ে জেরা করতে চায় তারা।

p-chidambaram
পি চিদম্বরম। ফাইল ছবি।
প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা কংগ্রেস নেতা পি. চিদম্বরমের জামিনের আবেদনের বিরোধিতা করে এয়ারসেল-ম্যাক্সিস মামলায় তাঁকে হেফাজতে নিতে চাইল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার ইডি জানিয়েছে, অতীতে জিজ্ঞাসাবাদের সময় প্রাক্তন অর্থমন্ত্রী সহযোগীতা করেননি, এবার তাঁকে হেফাজতে নিয়ে জেরা করতে চায় তারা। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই খবর।

উল্লেখ্য, ২৫ অক্টোবর জমা দেওয়া চার্জশিটে চিদম্বরমের বিরুদ্ধে বৈদেশিক বিনিয়োগকারীদের সঙ্গে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে (এয়ারসেল-ম্যাক্সিস) চুক্তি পাশ করানোর অভিযোগ করেছে ইডি। বৃহস্পতিবার বিচারক ও.পি. সাইনির এজলাসে চিদাম্বরমের জামিনের আর্জির শুনানি হবে। ৮ অক্টোবর আবেদনের ভিত্তিতে পি. চিদম্বরম ও তাঁর ছেলে কার্তি চিদম্বরমের গ্রেফতারি থেকে রক্ষাকবচের মেয়াদ বাড়িয়ে ১ নভেম্বর করেছিল আদালত।

আরও পড়ুন- ব্যাঙ্কগুলো যখন যাকে তাকে ঋণ দিচ্ছিল, আরবিআই-এর চোখ কোন দিকে ছিল?: জেটলি

সিবিআই ও ইডি উভয়ের জমা করা চার্জশিটেই পি. চিদম্বরম এবং কার্তির নাম রয়েছে। সর্বপ্রথম ৩০ মে ইডির গ্রেফতারি থেকে রক্ষা পাওয়ার জন্য আবেদন করেছিলেন পি. চিদম্বরম এবং এরপর থেকে বহুবার তিনি এমন ছাড় পেয়েছেন।

উল্লেখ্য, সিবিআইয়ের হাতে বিরোধী রাজনৈতিক দলগুলির নেতাদের বিরুদ্ধে প্রায় দু’ডজন মামলা রয়েছে। এই মামলাগুলির মধ্যে আইএনএক্স মিডিয়া কাণ্ডে এবং এয়ারসেল –  ম্যাক্সিস দুর্নীতিকাণ্ডে নাম জড়িয়েছে কার্তি চিদাম্বরম এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি. চিদাম্বরমের।

২৫ অক্টোবর চিদম্বরম টুইটারে মুখ খোলেন। বিশেষত সিবিআই-এর শীর্ষস্তরে বেনজির অন্তর্দ্বন্দ্বের প্রেক্ষিতে কেন্দ্রীয় তদন্ত সংস্থার হাল নিয়ে প্রশ্ন তোলেন তিনি। তিনি লিখেছিলেন, ‘‘গত ৪ বছর ধরে ধ্বংসের বীজ বপনের জন্য কে দায়ী’’?

Read the full story in English

 

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Aircel maxis case after opposing bail plea of chidambaram ed seeks custodial interrogation47222

Next Story
রাকেশ আস্থানার সঙ্গে ঘুষকাণ্ডে অভিযুক্ত সিবিআই ডিএসপি দেবেন্দ্র কুমারের জামিনcbi-office
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com