বড় খবর

করোনায় কাড়ল প্রাণ, প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী অজিত সিং

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। কেন্দ্রীয় মন্ত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করে টুইটারে জানান পুত্র জয়ন্ত চৌধুরি।

দেশে প্রতিদিনই বাড়ছে মৃত্যু। এর মধ্যেই করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা রাষ্ট্রীয় লোকদল প্রধান (আরএলডি) অজিত সিং। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। কেন্দ্রীয় মন্ত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করে টুইটারে জানান পুত্র জয়ন্ত চৌধুরি।

গুরুগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত ২০ এপ্রিল তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। হাসপাতালে তাঁর ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে।

প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিংয়ের পুত্র অজিত সিং বাঘপত থেকে সাত বার সাংসদ নির্বাচিত হয়েছেন। পরবর্তীতে অসামরিক বিমান পরিবহন দপ্তরের দায়িত্ব সামলেছেন। ২০০১ সালে আরএলডি গঠন করে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর সরকারে কৃষিমন্ত্রী হন। ২০০৩ সাল পর্যন্ত এনডিএ জোটের সঙ্গে ছিলেন। পরে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসের সঙ্গে জোট করে ফের ইউপিএতে আসেন অজিত সিং।

অজিত সিংয়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী-সহ অনেকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ajit singh former union minister and rld chief dies of covid 19

Next Story
দেশের দৈনিক আক্রান্ত ৪ লক্ষ ছাড়াল, মৃত্যু প্রায় ৪ হাজারCoronavirus India, COVID-19
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com