বড় খবর

লখিমপুরে যেতে বাধা, লখনউে গ্রেফতার অখিলেশ যাদব

লখিমপুরে নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন অখিলেশ। এদিন লখনউয়ে বাড়ির সামনে থেকে গ্রেফতার করা হয় তাঁকে।

Akhilesh Yadav arrested, Priyanka Gandhi detained over bid to visit kin of deceased

যোগী-রাজ্যে হুলস্থূল। লখনউয়ে গ্রেফতার সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। লখিমপুরে নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন অখিলেশ। এদিন লখনউয়ে বাড়ির সামনে থেকে গ্রেফতার করা হয় অখিলেশ যাদবকে। এই ঘটনা ঘিরে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে। যোগী আদিত্যনাথ সরকারকে তুলোধনা করে ময়দানে নামে বিরোধীরা। এর আগেও একইভাবে আটকানো হয় কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকেও।

যত কাণ্ড যোগী রাজ্যে। রবিবার উত্তরপ্রদেশের লখিমপুরের খেরিতে কৃষকদের শান্তিপূর্ণ প্রতিবাদ আন্দোলন চলছিল। সেই সময়ে ওই রাস্তা দিয়েই যাচ্ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয়​মিশ্রের কনভয়। ভিড় দেখেও দাঁড়ায়নি গাড়ি, এমনই অভিযোগ কৃষকদের।

কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেই একটি গাড়ি চালাচ্ছিলেন বলেও দাবি কৃষকদের। গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের। পরে সংঘর্ষে আরও বেশ কয়েকজনের মৃত্যুর খবর মেলে। এরপরেই উত্তাল হয়ে ওঠে গোটা এলাকা। দিনভর লখিমপুরে চলে প্রবল বিক্ষোভ।

আরও পড়ুন- লখিমপুর যাওয়ার পথে আটক প্রিয়াঙ্কা, পুলিশের সঙ্গে বচসা কংগ্রেস নেত্রীর

নিহতদের পরিবারের সঙ্গে দেখা করে যাওয়ার পথে আগেই আটক করা হয়েছে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে। প্রিয়াঙ্কার পর এবার একই কায়দায় আটকানো হল অখিলেশ যাদবকে। ইতিমধ্যেই লখিমপুরের ঘটনার দায় নিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পদত্যাগ দাবি করেছে বিরোধীরা। উত্তরপ্রদেশে স্বৈরতান্ত্রিক কায়দায় সরকার চালাচ্ছেন যোগী, এমনই অভিযোগ বিরোধীদের।

Read full story in English

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Akhilesh yadav arrested priyanka gandhi detained over bid to visit kin of deceased

Next Story
ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জের একটি সংস্থার মালিক ছিলেন শচীন, তথ্য ফাঁস প্যান্ডোরা পেপার্সেMr Sachin Tendulkar, wife, her father, had BVI company, wound up after Panama expose
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com