আল কায়দার হুমকিকে পাত্তা দিচ্ছে না ভারত

রবীশ কুমার বলেন, দেশের নিরাপত্তাবাহিনী আঞ্চলিক সংহতি এবং সার্বভৌমত্ব রক্ষায় সমর্থ।

By: New Delhi  Updated: July 11, 2019, 07:03:53 PM

কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর উপর লাগাতার হামলা চালিয়ে যাওয়ার ব্যাপারে আল কায়দা যে হুমকি দিয়েছে, তাকে পাত্তা দিতে চায় না সরকার। স্বরাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার সাংবাদিকদের বলেছেন, এরকম হুমকি আমরা পেতেই থাকি। আমি মনে করি না এগুলোকে গুরুত্ব দেওয়ার দরকার আছে।

রবীশ কুমার আরও বলেন, দেশের নিরাপত্তাবাহিনী আঞ্চলিক সংহতি এবং সার্বভৌমত্ব রক্ষায় সমর্থ। বুধবার আল কায়দা প্রধান আয়মান আল-জাওয়াহিরি কাশ্মীরের জিহাদি গোষ্ঠীগুলিকে পাকিস্তানের খপ্পরে না পড়ার আহ্বান জানিয়েছেন। একটি ভিডিও পোস্টে জাওয়াহিরি জিহাদি গোষ্ঠীগুলির উদ্দেশে বলেছেন ভারতীয় সেনার উপর লাগাতার হামলা চালিয়ে যেতে। কাশ্মীরের জঙ্গি গোষ্ঠীগুলিকে সারা বিশ্বের সন্ত্রাসবাদীদের সঙ্গে যোগাযোগ রাখার আহ্বানও করা হয়েছে ওই ভিডিওটিতে।

চার দিন আগে একই রকমের একটি ভিডিও বিবৃতি প্রকাশ করে কাশ্মীরের আল কায়দার সংগঠন আনসার গাজওয়াতুল হিন্দ। ২০১৮ সালে হিজবুল মুজাহিদিনের থেকে আলাদা হয়ে যাওয়ার পর আনসার গাজওয়াতুল হিন্দ বানায় জাকির মুসা। এই সংগঠনে মোট ১১ জন জঙ্গি ছিল, যাদের অধিকাংশই নিহত হয়েছে। সরকারি হিসেবে এখন এ সংগঠনে পাঁচজন জঙ্গিও নেই।

ভারত ও পাকিস্তানের মধ্যে কর্তারপুর করিডোর প্রকল্প প্রসঙ্গে রবীশ কুমার বলেন, সরকার চায় দ্রুত এই প্রকল্প পরিকাঠামোগত ভাবে সম্পূর্ণ হোক।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Al qaeda threat in kashmir india downplays120004

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X