scorecardresearch

বড় খবর

নবী মহম্মদের অবমাননার জের, ভারতের একাধিক শহরে হামলার হুমকি আল-কায়েদার

নবী হজরত মহম্মদকে নিয়ে বিজেপি নেত্রী নুপূর শর্মার বিতর্কিত মন্তব্যের জের বদলার হুঁশিয়ারি আল-কায়েদার।

নবী মহম্মদের অবমাননার জের, ভারতের একাধিক শহরে হামলার হুমকি আল-কায়েদার
বহিষ্কৃত বিজেপি নেত্রী নুপূর শর্মা।

নবী হজরত মহম্মদকে নিয়ে বিজেপি নেত্রী নুপূর শর্মার বিতর্কিত মন্তব্যের জের। এবার ভারতের একাধিক শহরে আত্মঘাতী হামলা চালানোর হুমকি দিল আল-কায়েদা। কেন্দ্রীয় ইন্টেলিজেন্স সূত্রে খবর, মহম্মদকে অবমাননার বদলা নিতে ভারতের বিভিন্ন শহরে আত্মঘাতী বোমা বিস্ফোরণের হুমকি দিয়েছে।

৬ জুন একটি হুমকি চিঠি দিয়ে আল-কায়েদা জানিয়েছে, “নবী মহম্মদের সম্মানের জন্য এই লড়াই। দিল্লি, মুম্বই, উত্তরপ্রদেশ এবং গুজরাটের বিভিন্ন শহরে আত্মঘাতী হামলা চালানো হবে।” কেন্দ্রের তরফে এই শহরগুলিতে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

চিঠিতে লেখা রয়েছে, “কয়েক দিন আগে হিন্দুত্বের ধ্বজাধারীরা আল্লার শরিয়ার বিরোধী। মহম্মদ আল-মুস্তাফা, আহমেদ আল-মুজতবা এবং তাঁর পবিত্র ও মহান স্ত্রী, সবার আস্থার সায়িদা আয়েশা বিন্ত আবু বকর সিদিকের নামে ভারতীয় চ্যানেলে অত্যন্ত খারাপ ভাষায় অপমান করেছে। এর কারণে বিশ্বজুড়ে সমস্ত মুসলিমের হৃদয় রক্তাক্ত হয়েছে। তাঁদের মন প্রতিহিংসায় পরিপূর্ণ হয়েছে। এর বদলা অবশ্যই নেওয়া হবে।”

আরও পড়ুন নবীকে অসম্মান: নূপুরকে দেদার ধর্ষণ-প্রাণনাশের হুমকি, বহিষ্কৃত বিজেপি নেত্রীকে নিরাপত্তা দিল্লি পুলিশের

চিঠিতে আরও লেখা রয়েছে, “বিশ্বের সমস্ত উদ্ধত, বেয়াদব মুখ বিশেষ করে হিন্দুত্ব সন্ত্রাসী যাঁরা ভারতকে কব্জা করে রেখেছে তাঁদের বিরুদ্ধে লড়ব। নবীর সম্মানের জন্য সবাইকে এই লড়াইয়ে শামিল হতে বলব এবং নবীর সম্মানে মৃত্যুবরণ করতে বলব। যাঁরা আমাদের প্রিয় নবীকে অসম্মান করেছে তাঁদের হত্যা করব। নিজেদের এবং শিশুদের শরীরে বিস্ফোরক বেঁধে সেইসব মানুষদের উড়িয়ে দেব যাঁরা আমাদের নবীকে অবমাননা করেছে।”

“গেরুয়া জঙ্গিরা এবার দিল্লি, মুম্বই, উত্তরপ্রদেশ এবং গুজরাটে তাঁদের শেষ দেখার জন্য প্রস্তুত থাকুক। তাঁরা যেন নিজেদের ঘরে বা সেনা ছাউনিতে আশ্রয় না নেয়।” এই চিঠি পাওয়ার পর কেন্দ্রীয় ইন্টেলিজেন্স সমস্ত রাজ্যের পুলিশকে সতর্ক করেছে এবং হাই অ্যালার্টে থাকতে বলেছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Al qaeda warns of suicide bombings over insult to prophet