বড় খবর

মদে গলার ভাইরাস মরে, দয়া করে তাড়াতাড়ি দোকান খুলুন, মুখ্যমন্ত্রীকে আবেদন বিধায়কের

লকডাউনের মাঝে তাই রাজ্যের সমস্ত মদের দোকান খোলা রাখার আর্জি জানিয়ে তিনি মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে একটি চিঠিও লিখেছেন।

সারা বিশ্বে ত্রাস সৃষ্টিকারী করোনা ভাইরাসের প্রতিষেধক যখন হন্য হয়ে খুঁজছে সারা বিশ্ব সেই আবহে করোনা ভাইরাসকে আটকাতে নয়া উপায় বাতলালেন রাজস্থানের কংগ্রেস বিধায়ক। লকডাউনের মাঝে তাই রাজ্যের সমস্ত মদের দোকান খোলা রাখার আর্জি জানিয়ে তিনি মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে একটি চিঠিও লিখেছেন। চিঠিতে বিধায়ক ভারত সিং কুন্দনপুর বলেন, “যেখানে অ্যালকোহল দিয়ে হাত ধুলে করোনা ভাইরাস সাফ হয়ে যাচ্ছে। সেখানে তা গলাও পরিস্কার করে দেবে।”

কংগ্রেস নেতা এও জানান যে মদের দোকানগুলি বন্ধের ফলে রাজস্থানে মদের কালোবাজারি এবং অবৈধ কার্যকলাপও বৃদ্ধি পেয়েছে। তিনি এও বলেন যে মদের দোকান খুলে দিলে যেমন মদিরাসক্তরা যেমন বেঁচে যাবেন তেমনই এই লকডাউনের বাজারে রাজ্যের অর্থনীতিকেও জাগিয়ে তুলবে এই ক্ষেত্রে থেকে আসা রাজস্ব।

এদিকে কংগ্রেস নেতার এই মন্তব্যকে সমর্থন করেছেন ভাদরা এলাকার সিপিআই-এম বিধায়ক বলওয়ান সিং পুনিয়া। যিনি ভারত সিং এর আগে এই একই ইস্যুতে আর্জি জানান মুখ্যমন্ত্রী গেহলটের কাছে। অ্যালকোহলের ব্যবসা বন্ধের কারণে মানুষের স্বাস্থ্যের উপর এর প্রভাব পড়েছে এই মর্মে তিনি আর্জি জানিয়েছিলেন।

এদিকে রাজস্থানে ঊর্ধ্বমুখী করোনা আক্রান্তের সংখ্যা। আজ মৃত্যু হয়েছে আরও তিন জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৩ জন, জানিয়েছেন এক আধিকারিক। অতিরিক্ত মুখ্য সচিব (স্বাস্থ্য) রোহিত কুমার সিং জানিয়েছেন মৃতদের মধ্যে দু’জন জয়পুরের বাসিন্দা এবং একজন নাগৌরের। এখনও পর্যন্ত রাজস্থানে মৃত্যু হয়েছে ৬১ জনের। এর মধ্যে জয়পুরেই মৃতের সংখ্যা ৩৪। এখনও পর্যন্ত মরুভূমি রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৬১৭। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬৪৪ জন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Alcohol will dislodge virus in throat rajasthan cong mla requests gehlot to open liquor shops

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com