বড় খবর

৮-১৫ দিনে সংক্রমণ না কমলে মহারাষ্ট্রে ফের লকডাউন, হুঁশিয়ারি উদ্ধবের

সোমবার থেকে রাজ্যে সবরকম সামাজিক, ধর্মীয় এবং রাজনৈতিক সমাবেশ নিষিদ্ধ করার কথা ঘোষণা করেছেন তিনি।

উদ্ধব ঠাকরে। ফাইল ছবি

গোটা বিশ্বে যখন দাপট কমছে কোভিডের, শুরু হয়েছে গণ টিকাকরণ। ঠিক সেইসময়ই নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র-সহ দেশের পাঁচ রাজ্যে ঊর্ধ্বমূখী করোনা গ্রাফ। যার জেরে এবার রাজ্যের বাসিন্দাদের বেপরোয়া মনোভাবকেই দায়ী করলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

রবিবার মুখ্যমন্ত্রী স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, আগামী ৮-১৫ দিনে করোনা গ্রাফ নিম্নমুখী নাহলে ফের রাজ্যে সম্পূর্ণ লকডাউন জারি করা হবে। সেইসঙ্গে সংক্রমণে রাশ টানতে সোমবার থেকে রাজ্যে সবরকম সামাজিক, ধর্মীয় এবং রাজনৈতিক সমাবেশ নিষিদ্ধ করার কথা ঘোষণা করেছেন তিনি। করোনা পর্বের শুরুর দিকের চিত্র ফিরতে চলেছে মারাঠা ভূমে।

গত এক সপ্তাহে দৈনিক ২০০-র বেশি করোনা পজিটিভ কেস পাওয়া যাচ্ছে। সেই কারণে মুখ্যমন্ত্রী বেশ কিছু সিদ্ধান্তের কথা এদিন ঘোষণা করেছেন। জানিয়েছেন, “আগামী কয়েক দিনের জন্য রাজনৈতিক মিটিং-মিছিলের অনুমতি দেওয়া হবে না। এইভাবে চলতে থাকলে অতিমারী আবার মাথাচাড়া দেবে। ৮-১৫ দিনের মধ্যে আরেকটা ঢেউ আসবে। লকডাউন সমাধান নাও হতে পারে, কিন্তু সংক্রমণের চেন ভাঙতে এটা ছাড়া উপায় নেই।”

যাঁরা স্বাস্থ্যবিধি অমান্য করছেন তাঁদের কড়া শাস্তির হুঁশিয়ারি দিয়েছেন উদ্ধব। বলেছেন, মুখে মাস্ক হল ভাইরাসের বিরুদ্ধে কবচ। মাস্ক পরুন, নিয়ম মানুন এবং শারীরিক দূরত্ব বজায় রাখুন। নাহলে লকডাউন করতে হবে ফের। করোনা গ্রাফ ঊর্ধ্বমূখী হওয়ায় অমরাবতী জেলায় সাতদিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। ১ মার্চ সকাল ৮টা পর্যন্ত চলবে এই সম্পূর্ণ লকডাউন। অকোলা, ওয়াশিম, বুলধানা এবং ইয়াবতমল অঞ্চলে সংক্রমণ বেলাগাম।

Web Title: All gatherings banned in maharashtra from monday due to covid 19 spike cm uddhav thackeray

Next Story
‘জ্বালানির মূল্যবৃদ্ধি করে তোলাবাজি চলছে’, প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে সরব সনিয়া গান্ধী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com