বড় খবর

দিল্লিতে গ্রেফতার পুলওয়ামা হামলার মূলচক্রীর ঘনিষ্ঠ সজ্জদ খান

একটি এনআইএ তদন্তে UAPA আইনের আওতায় ১২০ (বি) এবং ১২১ (এ) ধারায় নথিভুক্ত রয়েছে সজ্জদ খানের নাম। 

ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস

বৃহস্পতিবার গভীর রাতে লালকেল্লা সংলগ্ন লাজপত রায় মার্কেট থেকে জৈশ-ই-মহম্মদ (জেইএম) জঙ্গি সজ্জদ খানকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। ধৃত জঙ্গি সজ্জদ খান পুলওয়ামা হামলার মূলচক্রী মুদাসির আহমেদ খানের ঘনিষ্ঠ সহযোগী।

গত ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় কেন্দ্রীয় বাহিনীর ৪০ জন জওয়ান বিশিষ্ট কনভয়ে হামলা চালায় জৈশ-ই-মহম্মদ (জেইএম) জঙ্গি সংগঠনের সদস্যরা। পুলওয়ামা হামলার পর থেকেই পলাতক ছিল ২৭ বছরের সজ্জদ খান।

আরও পড়ুন, কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, হত ১ জঙ্গি

পুলিশ সুত্রে পাওয়া খবর অনুযায়ী, এর আগেও পুলওয়ামা হামলার পর যে সাতজনকে আটক করে জিজ্ঞাসাবাদ এবং নথি যাচাই করা হয়েছিল, এদের মধ্যে সজ্জদ খানও ছিল। একটি এনআইএ তদন্তে UAPA আইনের আওতায় ১২০ (বি) এবং ১২১ (এ) ধারায় নথিভুক্ত রয়েছে সজ্জদ খানের নাম।

দিল্লি স্পেশাল সেলের ডিসিপি প্রমোদ সিং কুশওয়াহা জানিয়েছেন, “পুলওয়ামা হামলার মূলচক্রী ছিল মুদাসির আহমেদ খান। ওর সঙ্গীদের খোঁজ করছি আমরা। বিশ্বস্ত সূত্রে আমাদের কাছে খবর এসেছে, সজ্জদ খান ছিল আহমেদ খানের খুবই ঘনিষ্ঠ”। চলতি মাসের শুরুতেই কাশ্মীরের ত্রালে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে মুদাসির খান ওরফে মহম্মদ ভাইয়ের।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Alleged aide of jems pulwama attack mastermind arrested in delhi

Next Story
কাশ্মীরে বন্দি নাবালককে খুন করল জঙ্গিরাminor abducted has been killed in j&k
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com