বড় খবর

আলওয়ারে পিটিয়ে খুন, মোদীকে বদনামের ষড়যন্ত্র দেখছেন কেন্দ্রীয় মন্ত্রী

“এটা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। মোদী যত জনপ্রিয় হবেন, ততই দেশজুড়ে এরকম কিছু ঘটনা ঘটবে।”- আলওয়ারের গণপ্রহার নিয়ে মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর।

Alwar district, one man was lynched and another beaten up by villagers on suspicion of cow smuggling on Friday night
সরকারের কাছে ন্যায় বিচারের আশায় গণপ্রহারে মৃত ব্যক্তির পরিবার।
রাজস্থানের আলওয়ারে সন্দেহভাজন গোরক্ষকবাহিনীর হাতে একজনের খুন হওয়ার ঘটনার পিছনে মোদীকে বদনাম করার ষড়যন্ত্র দেখছেন কেন্দ্রীয় মন্ত্রী। অর্থমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী তথা বিকানীরের সাংসদ অর্জুন রাম মেঘওয়াল বলেছেন, ভোটের সময় হলেই এ ধরনের ষড়যন্ত্র হয় প্রধানমন্ত্রীকে বদনাম করার জন্য।

আলওয়ারে এ বছরের তৃতীয় গণপ্রহারের ঘটনা ঘটেছে শুক্রবার রাতে। এ ঘটনায় আকবর ওরফে রাকবর নামের একজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আসলাম নামে আর এক ব্যক্তি। খুনের ঘটনায় এফআইআরেও বেশ কিছু গরমিলের হদিশ মিলতে শুরু করেছে। শনিবার সকালে করা এফআইআরে আকবরের বয়স ২৮ বলে দেখানো হয়েছে, অথচ আধার কার্ড অনুসারে তার বয়স ৩২।

রামগড় থানার এএসআই মোহন সিং যে এফআইআর দায়ের করেছেন, তাতে বলা হয়েছে পুলিশ পৌঁছনোর সময়েও বেঁচে ছিলেন আকবর। এফআইআরের বয়ান অনুসারে, আকবর জানান কয়েকজন এলাকার লোক তাঁদের রাস্তা আটকে গরু পাচারকারী ভেবে মারধর করতে শুরু করে। আসলাম পালাতে পারলেও অপরিচিত স্থানীয় বাসিন্দারা লাঠি দিয়ে আক্রমকে মারধর করে, যার ফলে হাত, পা ও সারা শরীরে আকবর গুরুতর চোট পায়। এরপর সে অজ্ঞান হয়ে যায়। পুলিশ জিপে করে আকবরকে রামগড় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

জয়পুরের রেঞ্জের আইজি হেমন্ত প্রিয়দর্শী বলেন, দুজনকে এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে অন্য অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। তবে গরু চোরাচালানের সন্দেহ সঠিক কিনা পাশাপাশি তাও খতিয়ে দেখছে পুলিশ।  এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩০২, ১৪৩ , ৩৪১ , ৩২৩, এবং ৩৪  ধারায় এফআইআর দায়ের করা হয়েছে বলে জানানো হয়েছে।

এই ঘটনার প্রতিক্রিয়ায় অর্থমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল বলেছেন, ‘‘এটা একেবারেই রাজ্যের ব্যাপার। এ নিয়ে প্রধানমন্ত্রী আগেও বলেছেন। তবে এটা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। মোদী যত জনপ্রিয় হবেন, ততই দেশজুড়ে এরকম কিছু ঘটনা ঘটবে। বিহারের ভোটের সময়ে পুরস্কার ফেরানো, উত্তরপ্রদেশের ভোটের সময়ে পিটিয়ে খুনের ঘটনা হয়েছিল, এরকম কিছু ২০১৯-এর ভোটের আগেও ঘটবে। এসবই মোদীর বিভিন্ন স্কিমের ফল।’’

 

আরও পড়ুন :গণপিটুনি রুখতে নতুন আইন তৈরির প্রস্তাব সুপ্রিম কোর্টের

তবে আগেরবারের মত, এ ঘটনায় প্রতিক্রিয়া জানাতে দেরি করেননি মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। সঙ্গে সঙ্গেই ঘটনার নিন্দা করে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

 

 

উল্লেখযোগ্য, কিছুদিন আগেই সুপ্রিম কোর্ট দেশে ক্রমবর্ধমান গণপ্রহারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মোট দিয়েছিলেন যে এই ধরণের ঘটনায় দেশের প্রতিটি রাজ্যের অবিলম্বে কঠোর পদক্ষেপ নেওয়া উচিৎ।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Alwar lynching conspiracy against modi says union minister

Next Story
সিবিএসই দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা হচ্ছে নাCm Mamata Banerjee gives tips to students for reducing their mental stress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com