scorecardresearch

বড় খবর

Amarnath shrine cloudburst: প্রকৃতির রুদ্ররোষে অমরনাথে মৃত্যু-মিছিল, ভয়াবহ বিপর্যয়ে শোকপ্রকাশ মোদীর

এনডিআরএফ, নিরাপত্তা বাহিনী-পুলিশ উদ্ধারকাজে নেমেছে।

Amarnath cloudburst, Amarnath breaking news, Amarnath yatra, Amarnath news, Amarnath yatra news, The Indian express, breaking news" />
প্রাকৃতিক বিপর্যয়ের জেরে শুরু হয়েছে উদ্ধারকাজ, জানিয়েছে জম্ম-কাশ্মীর পুলিশ।

ভয়ঙ্কর দুর্যোগ অমরনাথ গুহার কাছে। মেঘভাঙা বৃষ্টিতে ভেসে গেল পুণ্যার্থীদের শিবির। শুক্রবার এই ভয়াবহ দুর্যোগে প্রাণ গেল অন্তত ১০ জন পুণ্যার্থীর। হড়পা বানে নিখোঁজ অনেকে। প্রাকৃতিক বিপর্যয়ের জেরে শুরু হয়েছে উদ্ধারকাজ, জানিয়েছে জম্ম-কাশ্মীর পুলিশ।

জানা গিয়েছে, অন্তত ২৫টি তাঁবু ভেসে গিয়েছে বল বেস ক্যাম্পের কাছে। বিকেল সাড়ে পাঁচটা নাগাদ এই মেঘভাঙা বৃষ্টি হয়। তার জেরে হড়পা বানে ভেসে যায় পুণ্যার্থীদের তাঁবু। তাতেই মৃত্যু হয় অনেকের, নিখোঁজ হয়ে যান অনেকে।

দুবছর পর করোনাতঙ্ক কাটিয়ে শুরু হয়েছে অমরনাথ তীর্থযাত্রা। কিন্তু পুণ্যার্থী থেকে প্রশাসন, বার বার প্রত্যেককে বাধার মুখে পড়তে হচ্ছে। অমরনাথ যাত্রার পথে বেশ কয়েকজন পুণ্যার্থীর মৃত্যুর খবর এসেছিল অসুস্থতার কারণে। এবার প্রকৃতির রুদ্ররোষের কবলে পড়লেন তীর্থযাত্রীরা।

কাশ্মীরের আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, এনডিআরএফ, নিরাপত্তা বাহিনী-পুলিশ উদ্ধারকাজে নেমেছে। আহতদের এয়ারলিফট করে জম্মুতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

আরও পড়ুন বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করলে তা ধর্ষণ নয়, যুগান্তকারী রায় হাইকোর্টের

মৃতদের পরিচয় এখনও জানা যায়নি। ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ের খবর পেয়েই টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লিখেছেন, “শ্রী অমরনাথ গুহার কাছে মেঘভাঙা বৃষ্টির খবরে উদ্বিগ্ন। নিহতদের পরিজনদের প্রতি আমার সমবেদনা। উপরাজ্যপাল মনোজ সিনহার সঙ্গে কথা বলেছি এবং পরিস্থিতির খবর নিয়েছি। উদ্ধারকাজ চলছে জোরকদমে। সরকার সবরকম সহায়তা করবে আক্রান্তদের।”

প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এবং মেহবুবা মুফতি তীর্থযাত্রীদের মৃত্যুর খবরে শোকপ্রকাশ করেছেন। পাশাপাশি গুহার কাছে যাতে পুণ্যার্থীরা সুরক্ষিত থাকেন তা দেখার জন্য প্রশাসনকে আর্জি জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Amarnath shrine cloudburst nine killed as cloudburst triggers flash flood near amarnath cave