বড় খবর

অনলাইন অর্ডারি ছিল শুধু কভার! সংস্থা পাঠিয়ে দিল কভার-সহ গোটা পাসপোর্টই, তারপর

Kerala: জানা গিয়েছে, ৩০ অক্টোবর ওই অনলাইন বিপণন সংস্থায় তিনি কভার অর্ডার করেন। একদিন পর অর্থাৎ ১ নভেম্বর তাঁর কাছে চলে আসে ডেলিভারি।

Amazon, Pasport Cover, Kerala
প্রতীকী ছবি।

Kerala: শুধু পাসপোর্ট কভার অনলাইনে অর্ডার করতেই হাতে এলো গোটা একটা কভার-সহ পাসপোর্ট। অনলাইন বিপণন সংস্থা অ্যামাজনের এই কাণ্ডে বিস্মিত মিধুন বাবু নামে কেরলের ওয়েনাদের এক ব্যক্তি। তাঁর দাবি, ‘দিন কয়েক আগে অ্যামাজনে তিনি শুধুই পাসপোর্ট কভার অর্ডার করেছিলেন। কিন্তু অ্যামাজন তাঁকে কভার-সহ পাসপোর্টও পাঠিয়েছে ।‘

জানা গিয়েছে, ৩০ অক্টোবর ওই অনলাইন বিপণন সংস্থায় তিনি কভার অর্ডার করেন। একদিন পর অর্থাৎ ১ নভেম্বর তাঁর কাছে চলে আসে ডেলিভারি। সেই ডেলিভারি প্যাকে তিনি একটা আস্ত পাসপোর্টও উদ্ধার করেন।  সেই পাসপোর্ট খুলে জানা গিয়েছে, ত্রিশুরের এক কিশোরের নামে সেই পাসপোর্ট নথিভুক্ত। বিষয়টির নিষ্পত্তি চেয়ে সেই ব্যক্তি অ্যামাজন কাস্টমার কেয়ারে যোগাযোগ করলেও, এখনও জবাব পাননি তিনি।

তাঁর অভিযোগ, ‘প্রায় ৩০ মিনিট অ্যামাজনের একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলেও কোনও সুরাহা হয়নি। তখন এক বন্ধুর পরামর্শে সেই পাসপোর্ট থানায় সমর্পণ করি।‘  সেই অনলাইন বিপণন সংস্থার অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন আচরণ এখন সামাজিক মাধ্যমে চর্চার বিষয়। একইভাবে গত অক্টোবরে এক ব্যক্তি পাসপোর্ট কভার অর্ডার করেও ফেরত দিয়েছিলেন। কারণ তাঁর নাম নথিভুক্ত পাসপোর্ট সেই কভারে ঢুকছিল না। কিন্তু তাঁর ভুলেই সেই পাউচের সঙ্গেই তাঁর নামে থাকা পাসপোর্টও ফেরত যায়।

পরে জানা যায় সেই পাসপোর্ট হাত ঘুরে এসেছে মিধুনের কাছে। এই প্রসঙ্গে সেই কিশোরের মা বলেছেন, ‘পুরোটাই আমাদের গাফিলতি। কভার থেকে পাসপোর্ট বের না করে সেটা ফেরত দেওয়াতেই এই বিপত্তি।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amazon sent a passport with cover while only cover was to dispatched as per order national

Next Story
নিষেধ উড়িয়ে দেদার বাজির দাপট! দিল্লির বায়ু দূষণে আশঙ্কা বাড়ল চিকিৎসকদেরAir Pollution, New Delhi, US report
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com