বড় খবর

‘বালাসাহেব ঠাকরে আমাদের আত্মসম্মান শিখিয়েছেন’, কুর্সি দখলের মাঝে শিবসেনাদের ‘বার্তা’ ফড়নবীশের

মহারাষ্ট্রের ক্ষমতা দখলের লড়াই নিয়ে যখন কার্যত ‘মুখ দেখাদেখি বন্ধ’ বাল ঠাকরে-পুত্র উদ্ধব ঠাকরে ও দেবেন্দ্র ফড়নবিশের। সেই প্রেক্ষাপটে ঠাকরে প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীতে ফড়নবিশের উপস্থিতি ফের জল্পনা তৈরি করল মারাঠা রাজনীতিতে।

মহারাষ্ট্রে কুর্সি দখলের বিরোধের মাঝেই রবিবার শিবসেনা প্রতিষ্ঠাতা বাল ঠাকরের মৃত্যুবার্ষিকীতে শিবাজী পার্কে শ্রদ্ধাজ্ঞাপন করলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ। উল্লেখ্য, মহারাষ্ট্রের ক্ষমতা দখলের লড়াই নিয়ে কার্যত ‘মুখ দেখাদেখি বন্ধ’ বাল ঠাকরে-পুত্র উদ্ধব ঠাকরে ও দেবেন্দ্র ফড়নবীশের। সেই প্রেক্ষাপটে ঠাকরে প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীতে ফড়নবিশের উপস্থিতি ফের জল্পনা তৈরি করল মারাঠা রাজনীতিতে।

বালা সাহেব ঠাকরের সপ্তম মৃত্যুবার্ষিকীতে তাঁকে স্মরণ করে এদিন সকালেই দেবেন্দ্র ফড়নবীশ টুইটে লেখেন “তিনি লেখেন, “মৃত্যুবার্ষিকীতে আমাদের অনুপ্রেরণার উৎস, হিন্দুদের হৃদয় সম্রাট বালাসাহেব ঠাকরেকে শ্রদ্ধা জানাই”। রবিবার বালা সাহেব ঠাকরের একটি ভিডিও পোস্ট করে দেবেন্দ্র ফড়নবীশ লেখেন, “আত্মসম্মানের যে গুরুত্ব তা আমাদের শিখিয়েছেন বালাসাহেব ঠাকরে।”

প্রসঙ্গত, মহারাষ্ট্র বিধানসভার ফল ঘোষণার পর থেকেই চরমে উঠেছে বিজেপি-সেনা তরজা। সেনা মুখপত্র সমনার সম্পাদকীয়তে এদিন লেখা হয়েছে, “রাষ্ট্রপতি শাসনের ছদ্মবেশে চলছে ঘোড়া কেনা-বেচা”। এমনকি সংসদের শীতকালীন অধিবেশনের প্রাক্কালে রবিবার দিল্লিতে এনডিএ শরিক বৈঠকে যোগ দিচ্ছে না শিবসেনা। মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন পরবর্তী সময়ে ক্ষমতার আধাআধি বণ্টনকে কেন্দ্র করে বিজেপি-শিবসেনার সম্পর্কে যে ফাটল ধরেছে, রবিবার বৈঠকে উপস্থিত না থেকে সেনা সেই ফাটলকে বিচ্ছেদে পরিণত করতে চলেছে, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: সংসদের শীতকালীন অধিবেশনে ফারুক আবদুল্লা, চিদাম্বরমকে হাজিরার অনুমতির দাবি বিরোধীদের

অন্যদিকে, রবিবার শিবাজী পার্কে বালাসাহেব ঠাকরের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে এসে সেনা মুখপাত্র সঞ্জয় রাউত সাংবাদিকদের বলেন, “আমরা বালাসাহেবের জন্য সব কিছু করতে রাজি আছি। সরকার গঠন আমরা করবই। শিবসেনার থেকেই একজন মুখ্যমন্ত্রী হবেন, এই মর্মে উদ্ধব ঠাকরে বালাসাহেব ঠাকরেকে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা খুব শীঘ্রই পূরণ হবে।”

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amid power tussle with sena fadnavis says bal thackeray taught us self respect

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com