scorecardresearch

বড় খবর

সাপে-নেউল, কুকুর-বিড়াল সব এক হয়েছে: অমিত শাহ

বিরোধীদের সাপ, নেউল, কুকুর, বিড়ালের সঙ্গে তুলনা টেনে শোরগোল ফেললেন বিজেপি সভাপতি অমিত শাহ। যার নিন্দায় সরব হয়েছে কংগ্রেসসহ অন্য বিরোধীদলগুলি।

সাপে-নেউল, কুকুর-বিড়াল সব এক হয়েছে: অমিত শাহ
প্রত্যয়ের সুরে তিনি বলেন, আসন্ন লোকসভা নির্বাচনে দেশের 'হিন্দি হৃদয়' জয় করবে বিজেপি।

বিরোধীদের সাপ, নেউল, কুকুর, বিড়ালের সঙ্গে তুলনা টেনে শোরগোল ফেললেন বিজেপি সভাপতি অমিত শাহ। বছর ঘুরলেই লোকসভা ভোট। তার আগেই মোদি বাহিনীকে হঠাতে ঘুঁটি সাজাচ্ছে বিরোধীরা। ফেডারেল ফ্রন্ট তৈরিতে মরিয়া তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কিছুদিন আগেই রাজধানীতে এ নিয়ে এককাট্টা হয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলি। বিজেপি বিরোধী মঞ্চ তৈরিতে উদ্যোগী বিজেপি-র প্রধান প্রতিপক্ষ কংগ্রেসও। এই পরিস্থিতিতে অমিত শাহ্ বিরোধীদের উদ্দেশে কুমন্তব্য করার নিন্দায় সরব হয়েছে কংগ্রেসসহ অন্য বিরোধীদলগুলি।

শুক্রবার বিজেপির ৩৮তম প্রতিষ্ঠা দিবসে মুম্বইয়ে একটি সভায় বক্তব্য রাখতে গিয়ে অমিত শাহ বলেন, ‘‘২০১৯ সালের তোড়জোড় শুরু হয়ে গেছে। বিরোধীরা জোটবদ্ধ হয়েছে।’’ এরপর বিরোধীদের একহাত নিয়ে বিজেপি সভাপতি বলেন, ‘‘একটা গল্প শুনেছিলাম, যখন ভয়াবহ বন্যা হয়, তখন সব গাছ, ঝোপঝাড় জলের তলায় চলে যায়। শুধু বটগাছই রেহাই পায়। তখন জলে ডুবে যাওয়ার ভয়ে সাপ, নেউল, কুকুর, বিড়াল, সিংহ বটগাছে উঠে পড়ে।’’ এতেই শেষ নয়, এরপরই বিরোধীদের নাম করে মোদি সেনাপতি বলেন, মোদি বন্যার আশঙ্কায় ভোটে লড়তে সাপ, নেউল, কুত্তা, কুত্তি , বিড়াল একজোট হয়েছে।

অমিত শাহের ইঙ্গিত যে সপা-বসপা ও কংগ্রেস, তৃণমূলের দিকেই ছিল, তা পরে স্পষ্ট করেন তিনি। এদের মতাদর্শ আলাদা হলেও, মোদির জন্য সব এক হয়েছে বলে মন্তব্য করেন বিজেপি সভাপতি।

অমিত শাহের মন্তব্য সামনে আসতেই নিন্দায় সরব হয়েছে কংগ্রেসসহ বিরোধী দলগুলি। এ মন্তব্যকে নিন্দনীয় ও লজ্জাজনক বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা আনন্দ শর্মা। অন্যদিকে বিজেপি সভাপতির এহেন মন্তব্যের নিন্দা জানিয়েছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও।

কিছুদিন আগেই উত্তরপ্রদেশে উপনির্বাচনে বসপা-র সঙ্গে হাত মিলিয়ে গেরুয়া বাহিনীকে ধরাশায়ী করেছে সমাজবাদী পার্টি। অন্যদিকে ফেডারেল ফ্রন্ট নিয়ে আলোচনা করতে নবান্নে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন তেলেগু দিশম পার্টির প্রধান কে চন্দ্রশেখর রাও। একইসঙ্গে কয়েকদিন আগেই দিল্লি গিয়ে বিরোধী নেতাদের সঙ্গে দেখা করে বিজেপি বিরোধী মঞ্চ গড়ার জন্য উদ্যোগী হয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের আগে বিরোধীদের এই জোটবদ্ধ হওয়াকেই কার্যত খোঁচা দিয়েছেন অমিত শাহ।

অন্যদিকে উত্তরপ্রদেশে উপনির্বাচনে কংগ্রেসের হাল জেনেও যেভাবে রাহুল গান্ধী মিষ্টি বিলি করেছেন, তা নিয়েও এদিন সরব হন অমিত শাহ। রাহুলকে বিঁধে অমিত এদিন বলেন, ‘‘রাহুল গান্ধীই সম্ভবত প্রথম কোনও নেতা, যিনি দুই উপনির্বাচনে দলের ব্যর্থতা সত্ত্বেও মিষ্টি বিলি করেছেন।’’

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Amit shah oppositions snakes dogs pm modi