scorecardresearch

বড় খবর

সন্ত্রাসবাদ ইস্যুতে কড়া বার্তা, ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণের নির্দেশ  

জম্মু ও কাশ্মীর নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে আয়োজিত এক বৈঠকে ভাষণকালে অমিত শাহ বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

সন্ত্রাসবাদ ইস্যুতে কড়া বার্তা, ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণের নির্দেশ  
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সন্ত্রাসের বিরুদ্ধে আরও কঠোর হওয়ার বার্তা দিলেন কেন্দ্রীয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জম্মু ও কাশ্মীর নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে আয়োজিত এক বৈঠকে ভাষণকালে অমিত শাহ বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে। নিরাপত্তা বিষয়ক এই বৈঠকে জম্মু ও কাশ্মীরের লেফটান্ট গর্ভনর মনোজ সিনহা, এনআইএ প্রধান, RAW প্রধান, আধা-সামরিক বাহিনী, জম্মু ও কাশ্মীর প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য বুধবার (২৮ ডিসেম্বর) সকালে জম্মুর সিধরা এলাকায় সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে চার জঙ্গি নিহত হয়। এরপরই এদিনের বৈঠকে সন্ত্রাসবাদ দমনে আরও কঠোর হওয়ার বার্তা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

জম্মু ও কাশ্মীর নিরাপত্তা সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সন্ত্রাসবাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণের নির্দেশ দেন। অমিত শাহ বলেছেন যে সন্ত্রাসবাদকে কোন অবস্থাতেই বরদাস্ত করা হবে না এবং এর বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, যারা সন্ত্রাসবাদী কর্মকাণ্ডে জড়িত বা তাদের সাহায্যকারী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। “ইকোসিস্টেম” যা সন্ত্রাসবাদকে উৎসাহিত করে এবং টিকিয়ে রাখে তাও ভেঙে ফেলা দরকার।

এর পাশাপাশি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জম্মু ও কাশ্মীরে উন্নয়নমূলক কাজগুলি পর্যালোচনা করেন, সেইসঙ্গে তিনি আধিকারিকদের নির্দেশ দেন সরকারি প্রকল্পের সুবিধাগুলি সর্বাধিক সংখ্যক মানুষের কাছে যাতে পৌঁছানো যায় তা নিশ্চিত করার। স্বরাষ্ট্রমন্ত্রী উন্নয়নমূলক কাজ দ্রুত শেষ করারও নির্দেশ দেন। সাম্প্রতিক মাসগুলিতে জম্মু ও কাশ্মীরে হিংসার যে বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে, তার বিস্তারিত বিবরণ এদিনের বৈঠকে তুলে ধরা হয়। ভবিষ্যতে এই ধরনের ঘটনা রোধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। গতকালের এই বৈঠকের কিছু সময় আগেই জম্মু-কাশ্মীরের সিধরা এলাকায় সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে মৃত্যু হয় চার পাক জঙ্গির। যাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে সাতটি AK-47 রাইফেল, একটি M4 রাইফেল, তিনটি পিস্তল এবং ১৪টি গ্রেনেড সহ বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Amit shah reviews jk security situation directs officials to follow zero tolerance policy on terrorism