scorecardresearch

বড় খবর

গায়ক-নেতা সিধু মুসেওয়ালার পরিবারের সঙ্গে আজই দেখা করছেন অমিত শাহ, জোর জল্পনা

পঞ্চকুলার উদ্দেশ্যে রওনা হওয়ার আগে অমিত শাহ বিজেপি নেতাদের সঙ্গে একাধিক বৈঠক করবেন।

Punjab Police make first arrest in singer Sidhu Moosewala murder case

জনপ্রিয় গায়ক, গীতিকার, অভিনেতা আর অসংখ্য ফ্যান। শুভদীপ সিং সিধু, অচিরেই পঞ্জাববাসীর কাছে হয়ে উঠেছিলেন সিধু মুসেওয়ালা। পঞ্জাবের সংস্কৃতি মহলে তাঁর উত্থান ঘটেছিল উল্কার বেগে।রবিবার মানসা জেলার জওহারকে গ্রামের সন্ধ্যা সেই উল্কার পতনের সাক্ষী হল। গ্যাংস্টারদের গুলি কেড়ে নিল সিধু মুসেওয়ালার প্রাণ। মানসা জেলার মুসা গ্রামে বাড়ি। কৃষক পরিবারের ছেলে। অচিরেই হয়ে উঠেছিলেন পাঞ্জাব তথা ভারতের অন্যতম মুখ। ঠিক একদিন আগেই মুসেওয়ালার নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছিল ভগবন্ত মানের নেতৃত্বাধীন পঞ্জাব সরকার। তার পরই এই ঘটনা ঘটায়, আপ সরকারের ব্যর্থতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন বিরোধীরা। সিবিআই তদন্তের দাবি জানিয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে এক চিঠিও লেখেন মুসেওয়ালার পরিবার।

এই আবহে আজ শনিবার মানসায় সিধু মুসেওয়ালার পরিবারের সঙ্গে দেখা করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নিহত কংগ্রেস নেতা তথা গায়ক সিধু মুসেওয়ালা খুনের ঘটনায় পরিবার সিবিআই তদন্তের দাবি জানিয়েছে ইতিমধ্যেই। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান শুক্রবার মুসেওয়ালার বাসভবনে গিয়ে তার পরিবারকে আশ্বাস দিয়েছেন যে তার হত্যাকারীরা শীঘ্রই ধরা পড়বে সেই সঙ্গে তিনি মুসেওয়ালার মৃত্যুতে যারা রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছেন তাদের কড়া ভাষায় নিন্দা করেছেন। মুখ্যমন্ত্রী ভগবন্ত মান মুসেওয়ালের পরিবারকে বলেন, “খুনের ব্যপারে পুলিশ নির্দিষ্ট কিছু তথ্য প্রমাণ পেয়েছেন”। অপরাধীরা দ্রুত ধরা পড়বে বলেও তিনি দাবি করেন। তিনি আরও বলেন, রাজ্যের শীর্ষ পুলিশ আধিকারিকদের তিনি এই মর্মে এক নির্দেশও দিয়েছেন।কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আজ চণ্ডীগড় সফরে গেছেন, সূত্রের খবর পঞ্চকুলার উদ্দেশ্যে রওনা হওয়ার আগে অমিত শাহ বিজেপি নেতাদের সঙ্গে একাধিক বৈঠক করবেন।  সন্ধ্যায় খেলো ইন্ডিয়া ইভেন্টের উদ্বোধন করবেন।

পুলিশ সূত্রে খবর, ঘটনার সময় মুসেওয়ালা তাঁর গাড়িতে ছিলেন। দুষ্কৃতীরা সেই গাড়ি লক্ষ্য করেই গুলি ছোড়ে। তাঁর মৃত্যু নিশ্চিত করতেই গায়ককে লক্ষ্য করে অন্তত ১০টি গুলি ছোড়া হয়েছে। গুলি এই গায়ক-রাজনীতিবিদের গাড়ির কাচ ভেদ করে তাঁর শরীরে প্রবেশ করেছে বলেই তদন্তকারীরা জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Amit shah to meet moosewalas family in chandigarh today