অমৃতসরে ট্রেন দুর্ঘটনায় সিধুকে ক্লিনচিট!

সিধুকে ক্লিনচিট দেওয়া নিয়ে তদন্তের প্রাথমিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, দুর্ঘটনার দিন ঘটনাস্থলে ছিলেন না পাঞ্জাবের মন্ত্রী।

By: Amritsar  Updated: December 6, 2018, 03:15:33 PM

একের পর এক বিতর্কে জেরবার সিধু খানিকটা স্বস্তি পেলেন। অমৃতসর দুর্ঘটনায় নভজ্যোত সিং সিধুকে ক্লিনচিট দেওয়া হল। এ দুর্ঘটনা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে সিধু পত্নীকেও। উল্লেখ্য, দশেরার অনুষ্ঠান দেখতে গিয়ে ট্রেনে কাটা পড়ে মর্মান্তিক দুর্ঘটনায় ৬১ জনের মৃত্যু হয় অমৃতসর এলাকায়। যে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন সিধুর স্ত্রী। অমৃতসরে দুর্ঘটনার ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তে সিধুকে ক্লিনচিট দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

সূত্র মারফৎ জানা গিয়েছে, জলন্ধরের ডিভিশনাল কমিশনার বি পুরুশার্থকে এ দুর্ঘটনার তদন্তে স্পেশাল এগজিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ করা হয়েছিল। তিনিই সিধু ও তাঁর স্ত্রীকে ক্লিনচিট দিয়েছেন। সিধুকে ক্লিনচিট দেওয়া নিয়ে তদন্তের প্রাথমিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, দুর্ঘটনার দিন ঘটনাস্থলে ছিলেন না পাঞ্জাবের মন্ত্রী। পাশাপাশি তাঁর স্ত্রীকে ক্লিনচিট দেওয়া প্রসঙ্গে বলা হয়েছে যে, তিনি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে হাজির থাকলেও তাঁর উপর এর দায় বর্তায় না। কারণ, যেখানে আমন্ত্রণ পাবেন, একজন প্রধান অতিথি সেখানে যাবেন। অনুষ্ঠানস্থলের সুরক্ষা দেখার ভার তাঁর উপর বর্তায় না।

আরও পড়ুন, ‘ভারতের চেয়ে পাকিস্তানেই বেশি সম্মান-ভালোবাসা পাচ্ছেন সিধু’, কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর

অন্যদিকে, এ ঘটনায় গাফিলতির আঙুল তোলা হয়েছে অনুষ্ঠানের উদ্যোক্তা তথা কংগ্রেস কাউন্সিলরের ছেলের দিকে। সূত্র মারফৎ জানা গিয়েছে তদন্তের রিপোর্টে দশেরা কমিটির(পূর্ব) সভাপতি সৌরভ মিঠু মাদার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলা হয়েছে। অনুষ্ঠানে দর্শনার্থীদের সুরক্ষার বিষয়টি তাঁর খতিয়ে দেখা উচিত ছিল বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে। অমৃতসরের স্থানীয় প্রশাসনকে কাঠগড়ায় তোলা হয়েছে তদন্তের প্রাথমিক রিপোর্টে। অনুষ্ঠানের আগে প্রশাসনের খতিয়ে দেখা উচিত ছিল যে, কেমন ব্যবস্থা করা হয়েছে। রিপোর্টে এ প্রসঙ্গে বলা হয়েছে যে, প্রশাসন থেকেই অনুষ্ঠান করার অনুমতি নিয়েছিলেন উদ্যোক্তারা।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amritsar train tragedy clean chit for navjot sidhu

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X