scorecardresearch

বড় খবর

‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিয়ে বিতর্কে মেয়ে, পাশে নেই বাবা

‘‘অমূল্যা যা করেছে, তা মোটেই কাম্য নয়। আমি ও আমার পরিবার ওর বক্তব্যের সঙ্গে সহমত নয়…সমস্ত ভারতীয়র ভাবাবেগে আঘাত করা হয়েছে’’।

‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিয়ে বিতর্কে মেয়ে, পাশে নেই বাবা
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

মেয়ের পাশে দাঁড়ালেন না বাবা! বেঙ্গালুরুতে সিএএ বিরোধী সমাবেশে এআইএমআইএম নেতা আসাদুদ্দিন ওয়াইসির সামনেই ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিয়ে জেল হেফাজতে তরুণী অমূল্যা লিয়োনা। মেয়ের এহেন মন্তব্যের বিরোধিতা জানিয়েছেন তাঁর বাবাই। এ ধরনের মন্তব্য কখনও তিনি সমর্থন করেন না বলে মুখ খুললেন অমূল্যার বাবা ওসওয়াল্ড নরোনহা। এ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কম’কে তিনি জানিয়েছেন, তাঁর পরিবারের কেউই এ ধরনের মন্তব্যের সঙ্গে সহমত নন।

এ প্রসঙ্গে, অমূল্যার বাবা বলেন, ‘‘অমূল্যা যা করেছে, তা মোটেই কাম্য নয়। আমি ও আমার পরিবার ওর বক্তব্যের সঙ্গে সহমত নয়…সমস্ত ভারতীয়র ভাবাবেগে আঘাত করা হয়েছে…কিন্তু ওকে শোধরানোর একটা সুযোগ দেওয়া দরকার’’।

আরও পড়ুন: ‘কর্তারপুরে সকালে কেউ গেলে বিকেলে সে প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গি হয়ে ফিরবে’, বিস্ফোরক পুলিশপ্রধান

ঠিক কী ঘটেছিল?
বৃহস্পতিবার বেঙ্গালুরুর ফ্রিডম পার্কে সিএএ বিরোধী সভায় আয়োজন করা হয়। এই সভার অন্যতম বক্তা ছিলেন এআইএমআইএম প্রধান তথা সংখ্যালঘু আন্দোলনের নেতা আসাউদ্দিন ওয়াইসি। ওয়াইসির উপস্থিতিতেই আচমকাই মঞ্চে উঠে পড়েন বেঙ্গালুরু কলেজের পড়ুয়া অমূল্যা লিয়োনা নামের ওই তরুণী। এরপরই সে পাকিস্তানের সমর্থনে স্লোগান দিতে শুরু করেন। ঘটনায় হতভম্ব হয়ে পড়েন সকলে। ছাত্রীর হাত থেকে মাইক্রোফোন ছিনিয়ে নেওয়া হয়। তবুও ওই ছাত্রীকে দমানো যায়নি। বেশ কয়েকবার ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিয়ে চলে সে।

অস্বস্তি ঢাকতে এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়াইসি বলেন, ‘‘এদিনের সভা মঞ্চে যে স্লোগান উঠেছে তার সঙ্গে আমাদের কোনও যোগ নেই। আমি বা আমার দল ওই স্লোগানে বিশ্বাসী নই। যতদিন বেঁচে থাকব ততদিনই ভারত জিন্দাবাদ স্লোগান দেব। আমাদের সঙ্গে পাকিস্তানের কোনও যোগ নেই আর তা থাকবেও না’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Amulya leonas father oswald noronha caa pakistan zindabad slogans