খোঁজ মিলল হারানো এএন ৩২ বিমানের

৬ অফিসার, ৫ বিমানকর্মী এবং আরও দুই সেনাকে নিয়ে গত ৩ জুন জোড় হাট তেখে বেলা ১২টা ২৭ মিনিটে অরুণাচল প্রদেশের মেচুকার উদ্দেশে উড়ে যায় এই বিমানটি।

By: New Delhi  Updated: June 11, 2019, 05:03:49 PM

অবশেষে খোঁজ মিলল বিমানবাহিনীর হারানো এএন ৩২ বিমানের ধ্বংসাবশেষের। টুইটারে এ খবরের সত্য়তা স্বীকার করেছে বিমানবাহিনী। উত্তরপূর্বের টাটো এলাকায় ধ্বংসাবশেষের খোঁজ মিলেছে বলে জানিয়েছে তারা। ১২ হাজার ফিট উচ্চতায় ভারতীয় বিমানবাহিনীর এমআই ১৭ হেলিকপ্টার এই খোঁজ পেয়েছে।

An 32 মানচিত্রে দেখানো হচ্ছে কোথায় খোঁজ মিলেছে ধ্বংসাবশেষের

আন্তোনভ এ এন ৩২ বিমান ১৯৮৪ সাল থেকে ভারতে চলাচল শুরু করে। এ বিমান তৈরি হয় রাশিয়ায়। জোড়া ইঞ্জিনের এই সামরিক বিমানটি একবার তেল নিয়ে চার ঘণ্টা টানা উড়তে পারে। বেশ কয়েকবার এই বিমানটিকে উন্নীত করা হয়েছে। গত বেশ কয়েকবছর ধরে ভারতীয় বিমানবাহিনীর এই বিমানের উপর আস্থাশীল।

এখানেই মিলেছে হদিশ

কোথায় কীভাবে নিখোঁজ হয়ে গিয়েছিল এএন ৩২?

৬ অফিসার, ৫ বিমানকর্মী এবং আরও দুই সেনাকে নিয়ে গত ৩ জুন জোড় হাট তেখে বেলা ১২টা ২৭ মিনিটে অরুণাচল প্রদেশের মেচুকার উদ্দেশে উড়ে যায় এই বিমানটি। সেদিন ওই অঞ্চলের আবহাওয়ার অবস্থা অতিশয় খারাপ ছিল। বেলা একটার পর আর ওই বিমানে সঙ্গে যোগাযোগ করা যায়নি।

মেচুকায় যেখানে বিমানটির নামার কথা ছিল সেটি অরুণাচল প্রদেশের পশ্চিম সিয়াং জেলার মেচুকা উপত্য়কায় অবস্থিত। অবতরণের ওই জায়গাটি ভারত-চিন সীমান্তের ম্য়াকমোহন লাইনের খুব কাছে।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

An 32 aircraft wreckage found

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X