বড় খবর

অ্যাম্বুলেন্সে করোনা রোগী! রাস্তায় দাঁড়িয়ে দিব্যি আখের রস খাচ্ছেন চালক

শুক্রবার রাজ্যে দৈনিক সংক্রমিত হলেন ৩,৬৪৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮ জনের। সর্বাধিক সংক্রমিত কলকাতায়।

Covid-19 in India, Corona, India, Ambulance, Viral Video, Madhya Pradesh
এভাবেই পিপিই কিট পরে রস খেতে নামেন ওই অ্যাম্বুলেন্স চালক।

অ্যাম্বুলেন্সে কোভিড রোগী আর রাস্তায় নেমে দিব্য আখের রস খাচ্ছেন চালক। মধ্য প্রদেশের শাহদল জেলার ভাইরাল হওয়া এই ভিডিও ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে নেট দুনিয়ায়। এমনকি, কোভিড রোগী নিয়ে যাওয়ার সময় স্বাস্থ্যকর্মীদের এই আচরণে ক্ষুব্ধ নেটিজেনরা। ভাইরাল হওয়া ভিডিওয় দেখা গিয়েছে, রাস্তার ধারে ঠেলাগাড়িতে আখের রস বিক্রি হচ্ছে। তার সামনে দাঁড়িয়ে রয়েছে একটি অ্যাম্বুল্যান্স। পিপিই কিট পরা এক ব্যক্তি বসে রয়েছেন অ্যাম্বুল্যান্সে। অপর জন আখের রস বিক্রেতার সামনে। তাঁর মুখের মাস্ক থুতনিতে নামানো। করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে নিয়ে যাওয়ার সময় অ্যাম্বুল্যান্স থেকে নেমে আখের রস খাচ্ছেন তাঁরা।

ছড়িয়ে পড়া ভিডিয়োয় শোনা যাচ্ছে, এক ব্যক্তি পিপিই কিট পরিহিত স্বাস্থ্যকর্মীকে জিজ্ঞাসা করছেন, ‘আপনি করোনা রোগীকে নিয়ে যাচ্ছেন। আপনার মুখেই ঠিকমতো মাস্ক নেই!’ উত্তরে পিপিই কিট পরা ব্যক্তি বলছেন, ‘আমার করোনা হয়নি। আমি রোগী নিয়ে যাচ্ছি। আখের রস খেয়ে চলে যাব।’ দেখুন সেই ভিডিয়ো—

করোনা রোগী নিয়ে যাওয়ার সময় এ ভাবে মাঝপথে দাঁড়ানো যায় কি না— তা নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। বিশেষ করে করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশের পরিস্থিতি যখন বেসামাল। শুক্রবারও দেশে আক্রান্ত হয়েছেন প্রায় ১ লক্ষ ৩২ হাজার মানুষ। মধ্যপ্রদেশে গত এক মাস ধরে বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত ৪ হাজার ৩২৪ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শুক্রবার বিকেল থেকে সোমবার সকাল পর্যন্ত সে রাজ্যে লকডাউন জারি করা হয়েছে। তার মধ্যেই এই ভিডিয়ো উদ্বেগ ছড়াচ্ছে।

এদিকে, বৃহস্পতিবার যে সংখ্যাটা ছিল ২৭৮৩, শুক্রবার সেই সংখ্যা এক লাফে বাড়ল প্রায় হাজার খানেক। শুক্রবার রাজ্যে দৈনিক সংক্রমিত হলেন ৩,৬৪৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮ জনের। সর্বাধিক সংক্রমিত কলকাতায়। কলকাতায় শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯৮৭ জন।

দৈনিক সংক্রমণের হার শুক্রবার ৮.৩১ শতাংশ থেকে বেড়ে একলাফে পৌঁছে গিয়েছে ১০.১০ শতাংশে। এখনও পাঁচ দফার ভোটগ্রহণ বাকি, তার আগেই রাজ্যের করোনা গ্রাফ রকেটের গতিতে ঊর্ধ্বমুখী। ভোট শেষ হলে এই পরিসংখ্যান কোন জায়গায় পৌঁছবে তা নিয়ে চিন্তায় ঊদ্বিগ্ন চিকিৎসক মহল।

কলকাতার পরই দ্বিতীয় সর্বাধিক সংক্রমিত উত্তর ২৪ পরগনায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৮৮৪। রাজ্যে অ্যাক্টিভ রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৮,৬০৩। সংক্রমণ বৃদ্ধির ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ০৬ হাজার ৪৫৫। রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লক্ষ ৭৭ হাজার ৪৭৪ জন। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে ৮ জনের সংক্রমণে মৃত্যু হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ হাজার ৩৭৮।

করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী হলেও সমান তালে চলছে টিকাকরণও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২ লক্ষ ৫৭ হাজার ১৭৪ জনকে টিকা দেওয়া হয়েছে। মোট টিকাকরণের সংখ্যা বেড়ে হয়েছে ৭৩ লক্ষ ১২ হাজার ৬৯৪।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: An ambulance driver ignites controversy while drinking road side juice during carrying a covid patient national

Next Story
রেকর্ড! এক দিনে করোনা আক্রান্ত ১ লক্ষ ৪৫ হাজার, মৃত্যু ৭৯৪coronavirus, করোনাভাইরাস, দেশে বাড়ছে করোনা, coronavirus news, করোনা ভারত, করোনা আপডেট, india covid 19 news, করোনায় মৃত্যু, কোভিড-১৯,
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com