scorecardresearch

রাজৌরিতে জঙ্গি-সেনা গুলির লড়াই! শহিদ জওয়ান, বেলা পর্যন্ত চলেছে অভিযান

Jammu and Kahsmir: সেনাবাহিনীর উপস্থিতির খবর পেয়ে গুলি চালাতে শুরু করে তারা। সেই গুলির ঘায়ে শহিদ হয়েছেন ওই জওয়ান।

ফাইল ছবি

Jammu and Kahsmir: জঙ্গি-সেনা গুলির লড়াইয়ে শহিদ এক জওয়ান। বুধবার জম্মু-কাশ্মীরের রাজৌরির থানামান্ডিতে জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে অভিযান চালানো হয়। এরপরেই সেনাবাহিনীর উপস্থিতির খবর পেয়ে গুলি চালাতে শুরু করে তারা। সেই গুলির ঘায়ে শহিদ হয়েছেন ওই জওয়ান।

জানা গিয়েছে, বৃহস্পতিবার বেলা পর্যন্ত চলেছে এই অভিযান। এদিকে, উপত্যকায় ফের খুন বিজেপি কর্মী৷ দক্ষিণ কাশ্মীরের কুলগামে বাড়ির কাছে বিজেপি কর্মী জাভেদ আহমেদ দারকে গুলি করে খুন করল জঙ্গিরা৷ মঙ্গলবার বিকেল সাড়ে চারটে নাগাদ কুলগামের ব্রাজলু জাগির এলাকার কাছে জঙ্গিদের গুলিতে খুন হয়েছেন বিজেপি কর্মী৷ এখনও পর্যন্ত এই হত্যাকাণ্ডের দায় নেয়নি কোনও জঙ্গি সংগঠন৷ জঙ্গিদের খোঁজে এলাকায় চিরুনি তল্লাশি শুরু করেছে জম্মু কাশ্মীর পুলিশ ও নিরাপত্তারক্ষীরা৷

কাশ্মীরে বিজেপি নেতাদের উপর হামলার ঘটনা বেড়েই চলেছে৷ দিন কয়েক আগেই জম্মু-কাশ্মীরের রাজৌরিতে বিজেপি নেতা নেতা জসবীর সিংয়ের বাড়ি লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে জঙ্গিরা৷ অতর্কিতে চালানো ওই হামলায় গুরুতর জখম হন বিজেপি নেতা-সহ তাঁর পরিবারের ৭ সদস্য৷ পরে হাসপাতালে মৃত্যু হয়েছে বিজেপি নেতার পরিবারের একটি শিশুর৷ পাকিস্তানের মদতেই উপত্যকায় একের পর বিজেপি নেতার উপর সন্ত্রাসবাদী হামলা হচ্ছে বলে অভিযোগ তুলেছিলেন জম্মু কাশ্মীরে দলের প্রধান রবিন্দর রায়না৷

আরও পড়ুন- সংক্রমিত মাত্র এক জন! তাতেই লকডাউন ঘোষণা ‘আতঙ্কিত’ প্রধানমন্ত্রীর

সেই ঘটনার কয়েকদিনের মাথায় উপত্যকায় ফের জঙ্গি নিশানায় গেরুয়া দলের কর্মী৷ অপরদিকে, সপ্তাহ দুই আগে জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই সেনাবাহিনীর। এই সংঘর্ষে নিহত হয়েছে এক সন্ত্রাসবাদী। ঘটনাস্থল থেকে উদ্ধার অত্যাধুনিক হাতিয়ার। তবে নিহতের পরিচয় জানা যায়নি।

গোপন সূত্রে জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে ৭ অগাস্ট ভোরে বদগাওঁ জেলার মচওয়া অঞ্চলে তল্লাশি চালায় নিরাপত্তাবাহিনী। অন্ধকার থাকতে থাকতেই দ্রুত ওই এলাকা ঘিরে ফেলে সেনা, আধাসেনা ও কাশ্মীর পুলিশের একটি যৌথবাহিনী। এই সময়ই জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় নিরাপত্তাবাহিনীও। বেশ কিছুক্ষণ ধরে চলে গুলির লড়াই। শেষ পর্যন্ত সেনার গুলিতে নিহত হয় এক জঙ্গি। নিহতের কাছ থেকে একটি একে-৪৭ রাইফেল ও পিস্তল উদ্ধার করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: An army jawan was killed during encounter among terrorist and security personnel national