scorecardresearch

বড় খবর

সরকারি চাকরির টোপ দিয়ে তরুণীকে গণধর্ষণ, চক্রের হদিশ, গ্রেফতার লেবার অফিসার

গ্রেফতারি থেকে বাঁচতে অভিযুক্ত লেবার অফিসার পালিয়ে বেড়াচ্ছিলেন।

সরকারি চাকরির টোপ দিয়ে তরুণীকে গণধর্ষণ, চক্রের হদিশ, গ্রেফতার লেবার অফিসার

সাসপেন্ড হয়েছিলেন আগেই। এবার আন্দামানের লেবার অফিসার আরএল ঋষিকে গ্রেফতার করল পুলিশ। গত মাসেই ঋষির বিরুদ্ধে যৌন হয়রানি এবং গণধর্ষণ মামলা দায়ের করেছেন ২১ বছর বয়সি এক যুবতী। সেই অভিযোগের ভিত্তিতেই সোমবার ঋষিকে রাজধানী পোর্ট ব্লেয়ার থেকে পুলিশ গ্রেফতার করেছে। গত ১ অক্টোবর প্রাক্তন মুখ্যসচিব জিতেন্দ্র নারাইন ও লেবার অফিসার আরএল ঋষির বিরুদ্ধে এফআইআর করেছিলেন নির্যাতিতা যুবতী।

অভিযোগপত্রে তিনি জানিয়েছিলেন, সরকারি চাকরির প্রলোভন দেওয়া হয়েছিল। সেই প্রলোভন দেখিয়েই তাঁকে গণধর্ষণ করেছেন প্রাক্তন মুখ্যসচিব ও লেবার অফিসার। চলতি মাসের গোড়াতেই নারাইনকে গ্রেফতার করা হয়। তিনি আগামা জামিনের আবেদন জানিয়েছিলেন। কিন্তু, সেই আবেদন খারিজ করে দেয় পোর্ট ব্লেয়ারের সেশন কোর্ট।

ঋষির পাশাপাশি এই মামলায় অন্যতম অভিযুক্ত রিংকু নামে এক হোটেল মালিকও। এফআইআর দায়েরের পর থেকেই রিংকু গা ঢাকা দিয়েছেন বলে জানিয়েছেন তদন্তকারীরা। তাঁর খোঁজ দিতে পারলে একলক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করেছে আন্দামান পুলিশ। অভিযোগপত্রে নির্যাতিতা জানিয়েছেন, তাঁকে দু’বার গণধর্ষণ করা হয়েছিল। তার মধ্যে একবার করা হয়েছিল এপ্রিল মাসে। আর, একবার মে মাসে করা হয়েছিল।

আরও পড়ুন- ট্রাম্পের অ্যাকাউন্ট ফেরালেন টুইটারের মাস্ক, কিন্তু কেন?

দু’বারই গণধর্ষণের জন্য রাতের সময়টাকেই বেছে নিয়েছিল অভিযুক্তরা। সেই দুঃসহ স্মৃতির কথা বিস্তারিতভাবে অভিযোগপত্রে নির্যাতিতা জানিয়েছেন। নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। তদন্তে গঠন করা হয়েছিল বিশেষ তদন্তকারী দল বা সিট। তদন্তে উঠে এসেছে অভিযোগকারিণীর বয়ানের সত্যতা। যৌনতার বিনিময়ে চাকরির এক বড় চক্র ধরা পড়েছে। সেই ব্যাপারে বহু সাক্ষ্য-প্রমাণ তদন্তকারীদের হাতে এসেছে।

এরপরই ঋষিকেও গ্রেফতার ছিল একপ্রকার সময়ের অপেক্ষা। কিন্তু, ঋষিও পালিয়ে বেড়াচ্ছিলেন। তার খোঁজে তল্লাশিতে নামে পুলিশ। কিন্তু, শেষ পর্যন্ত তিনি রক্ষা পেলেন না। বিভিন্ন সূত্রে খবর পেয়ে অবশেষে অভিযুক্ত লেবার অফিসারকে গ্রেফতার করল আন্দামান পুলিশ।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Andaman labour officer r l rishi arrested in gangrape case