scorecardresearch

বড় খবর

কৃষ্ণায় জল বাড়ছে, চন্দ্রবাবু নাইডুকে সরকারি বাসভবন ছাড়ার নোটিস

সরকারের তরফে আবার অভিযোগ, নির্মাণটির কিছু অংশ অবৈধ ভাবে কৃষ্ণা নদীর পাড়ের ওপর তৈরি।

তেলুগু দেশম পার্টির ওপর চাপ প্রয়োগ করতেই দলের প্রধান এবং অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে সরকারি বাসভবন ছাড়ার নোটিস পাঠাল অন্ধ্রপ্রদেশ সরকার। বন্যার সম্ভাবনার কারণ দেখিয়ে অবিলম্বে সরকারি বাসভবন ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে চন্দ্রবাবু নাইডুকে।

উন্দাভল্লির তেহশীলদার জানিয়েছেন, ভারী বৃষ্টির ফলে কৃষ্ণা নদীর জল বাড়তে থাকায় শনিবার বাঁধ থেকে ১ লক্ষ কিউসেক জল ছাড়া হতে পারে। প্রাক্তন মুখ্যমন্ত্রী নাইডুর বাসভবনটি কৃষ্ণার তীরে হওয়ায় অবিলম্বে বাসভবন ছেড়ে দেওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছে।

টিডিপি নেতাদের তরফে আগেই অভিযোগ ছিল অন্ধ্রপ্রদেশের শাসক দল অনেক দিন ধরেই নাইডুকে তাঁর বাসভবন, যা লিঙ্গামানেনি গেস্ট হাউস নামে পরিচিত, তা ছেড়ে দেওয়ার জন্য জোর করছে। সরকারের তরফে আবার অভিযোগ, নির্মাণটির কিছু অংশ অবৈধ ভাবে কৃষ্ণা নদীর পাড়ের ওপর তৈরি।

ফের উত্তপ্ত জম্মু-কাশ্মীর, পাক গোলাবর্ষণে নিহত সেনা জওয়ান

কৃষ্ণা নদীর জল ক্রমশ বাড়তে থাকায় প্রকাশম বাঁধের জলস্তর ওপরে উঠে আসছে। বুধবারই প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়ির একাংশে জল ঢুকতে শুরু করেছিল। পাথর ফেলে তা বন্ধ করা হয়।

টিডিপি নেতা ভাড়োলা রামাইয়া বলেছেন, “একমাত্র নাইডুর বাসভবন নিয়েই পড়ে রয়েছে রাজ্য সরকার, কারণ তাঁরা চায়, বাড়ি ছেড়ে দিক টিডিপি প্রধান। “শুক্রবার প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়ি লক্ষ্য করে একটি ড্রোন ছোড়া হয়েছিল। আজ নোটিস পাঠানো হয়েছে। ইচ্ছাকৃত ভাবে এগুলো করা হচ্ছে”।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Andhra pradesh notice to former cm chandrababu naidu to vacate house