scorecardresearch

বড় খবর

রাসায়নিক কারখানায় বিধ্বংসী আগুন, পুড়ে মৃত্যু ৬ জনের

রাসায়নিক কারখানায় বিধ্বংসী এই অগ্নিকাণ্ডের জেরে আরও ১০-১২ জন গুরুতর জখম হয়েছেন বলে জানা গিয়েছে।

Fire occured at south 24 pargans maheshtala, mother and two child were died
প্রতীকী ছবি।

ভয়াবহ আগুনে পুড়ে মৃত্যু কমপক্ষে ৬ জনের। অন্ধ্রপ্রদেশের এলুরু জেলার একটি রাসায়নিক কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় আরও ১০-১২ জন গুরুতর জখম হয়েছেন বলে জানা গিয়েছে। নাইট্রিক অ্যাসিড লিক করেই কারখানাটিতে আগুন লেগেছে বলে প্রাথমিক তদন্তে অনুমান দমকল ও পুলিশের। অগ্নিকাণ্ডে জখমদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার রাতে অন্ধ্রপ্রদেশের এলুরু জেলার আক্কিরেড্ডিগুডেমের একটি রাসায়নিক করখানায় আগুন লেগে যায়। পুলিশ সুপার রাহুল শর্মা জানিয়েছেন, নাইট্রিক অ্যাসিড লিক করেই ভয়াবহ এই অগ্নিকাণ্ড ঘটেছে। ইতিমধ্যেই অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে ২৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার ঘোষণা করেছে রাজ্য সরকার।

এরই পাশাপাশি অগ্নিকাণ্ডে জখমদের ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার ঘোষণা করেছে অন্ধ্রপ্রদেশ সরকার। অন্ধ্র প্রদেশের রাজ্যপাল বিশ্বভূষণ হরিচন্দন অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন রাজ্যপাল।

আরও পড়ুন- খারগোনে আশার আলো, ‘ধর্মের চেয়ে আগে আমাদের বন্ধুত্ব’, বন্ধু সাদিকের পাশে সুমিত

জানা গিয়েছে, বুধবার রাতে আচমকা এলুরু জেলার আক্কিরেড্ডিগুডেমের ওই রাসায়নিক কারখানায় আগুন ধরে যায়। সম্ভবত নাইট্রিক অ্যাসিড লিক করার জেরেই এই বিপত্তি ঘটে বলে অনুমান করা হচ্ছে। আগুন লাগার পরপরই হু হু করে তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। জোরদার তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। একটানা কয়েক ঘণ্টা ধরে চলে আগুন নেভানোর কাজ। কারখানার ভিতরে থাকা লোকজনদের উদ্ধারের চেষ্টা চলে।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে কমপক্ষে ৬ জনের মৃত্যু হয়েছে। ১০-১২ জন গুরুতর জখম হয়েছেন। তাঁদের উদ্ধার করে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় হাসপাতালে। প্রাথমিকভাবে এই অগ্নিকাণ্ডের পিছনে নাইট্রিক অ্যাসিড লিক করার তত্ত্বই সামেন এসেছে। যদিও বিধ্বংসী এই অগ্নিকাণ্ডের পিছনে আর কোনও কারণ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ ও দমকল।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Andhra pradesh six are killed12 injured in fire at chemical factory in eluru