বড় খবর

তোলাবাজির অভিযোগে উত্তাল মহারাষ্ট্র, মুখ্যমন্ত্রী উদ্ধবের সঙ্গে বৈঠক করলেন দেশমুখ

পরমবীর সিংয়ের চিঠি নিয়ে তোলপাড় পড়ে যাওয়ার তিনদিন পরও এ বিষয়ে চুপ মুখ্যমন্ত্রী।

Maharashtra Police Extortion Case, Uddhav Government, Anil Deshmukh, Supreme Court, CBI
অনিল দেশমুখ। ফাইল ছবি

মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনারের বিস্ফোরক চিঠি এবং তোলাবাজির অভিযোগে উত্তাল মহারাষ্ট্র। বিক্ষোভের আঁচ ছড়িয়েছে পার্লামেন্ট পর্যন্ত। স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের পদত্যাগের দাবিতে সরব বিজেপি। পাল্টা দেশমুখের বিরুদ্ধে অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন শরদ পওয়ার ও শরিক শিবসেনা। এই অবস্থায় মঙ্গলবার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করলেন দেশমুখ। প্রায় ঘণ্টাখানেক মুখ্যমন্ত্রীর বাসভবনে চলে বৈঠক।

এদিকে, আজ, বুধবার মহারাষ্ট্র মন্ত্রিসভার বৈঠক ডাকা হয়েছে। তোলাবাজি বিতর্কের পর সমস্ত মন্ত্রীদের এই বৈঠকে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। অনিল দেশমুখের ভবিষ্যৎ অনেকটা নির্ভর করছে এই বৈঠকের উপর। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে কী কথা হয়েছে তা নিয়ে বিস্তারিত খোলসা করেনন দেশমুখ। প্রাক্তন সিপি পরমবীর সিংয়ের চিঠি নিয়ে তোলপাড় পড়ে যাওয়ার তিনদিন পরও এ বিষয়ে চুপ মুখ্যমন্ত্রী। তিনি এখনও প্রকাশ্যে কোনও বিবৃতি দেননি।

তবে মহারাষ্ট্র বিকাশ আঘাড়ির আরেক শরিক দল কংগ্রেসের দলীয় নেতৃত্ব পরমবীরের চিঠি নিয়ে বৈঠক করেছে। মঙ্গলবার কংগ্রেস নেতা এইচ কে পাতিলের নেতৃত্বে এই বৈঠক হয়। তার আগে সোমবার তিনি গোটা বিষয়টির উপর একটি রিপোর্ট চান দলীয় নেতাদের কাছে। দলের বর্ষীয়ান নেতা বালাসাহেব থোরাট এবং অশোক চহ্বন যাঁরা আবার উদ্ধবের মন্ত্রিসভার সদস্য, তাঁরা সোমবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

অন্যদিকে, তোলাবাজির অভিযোগে সিবিআই তদন্তের দাবিতে পরমবীরের দায়ের করা মামলার শুনানি আজ হবে সুপ্রিম কোর্টে। বিচারপতি এস কে কল এবং আর সুভাষ রেড্ডির বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা। মামলার আবেদনে পরমবীর জানিয়েছেন, গত সপ্তাহে তাঁকে হোমগার্ডের আধিকারিক পদে বদলি করা হয়। তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগে মুখ্যমন্ত্রীকে আট পাতার চিঠি লিখেছেন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Anil deshmukh meets cm uddhav for first time after param bir allegations

Next Story
মোদীর ঢাকা সফরের আগেই মুজিবরকে সম্মান! গান্ধী শান্তি পুরস্কার পেলেন বঙ্গবন্ধু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com