বড় খবর

নিকিতার খুনি পার পাবে না, ‘লাভ জিহাদ’ রুখতে কড়া আইন আনছে হরিয়ানা সরকার

নিকিতা তোমারের মৃত্যুর প্রতিবাদে স্থানীয়রা রবিবার বল্লভগড়ে জাতীয় সড়ক অবরোধ করেন।

অনিল ভিজ, , anil vij
অনিল ভিজ।

ফরিদাবাদ কলেজ ছাত্রী হত্যাকাণ্ডের পর এবার লাভ জিহাদ নিয়ে কড়া অবস্থান নিতে চলেছে হরিয়ানা সরকার। গতকালই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ লাভ জিহাদ বন্ধ করতে কড়া আইন আনার কথা ঘোষণা করেছেন। এবার সেই পথে হেঁটে হরিয়ানাও একই পদক্ষেপ করতে চলেছে বলে জানিয়েছেন হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ।

রবিবার ভিজ জানিয়েছেন, “লাভ জিহাদ রুখতে রাজ্য সরকার আইন আনতে চলেছে।” সংবাদসংস্থা এনআইএকে তিনি জানিয়েছেন, “অল্পবয়সী মেয়েদের রক্ষা করার জন্য দোষীদের কড়া শাস্তির বিধান করতে হবে। আমরা অবশ্যই আইন আনব।” ফরিদাবাদের বল্লভগড়ে ২০ বছরের তরুণী কলেজ ছাত্রীকে খুনের ঘটনায় ক্ষোভে ফুঁসছে তাঁর পরিবার-পরিজনরা। নিকিতা তোমারের মৃত্যুর প্রতিবাদে স্থানীয়রা রবিবার বল্লভগড়ে জাতীয় সড়ক অবরোধ করেন। তাঁদের দাবি, নিকিতার মৃত্যুর বিচার চাই।

আরও পড়ুন ‘না শোধরালে, আপনাদের রাম নাম সত্য় যাত্রা হবে’, লাভ জিহাদ নিয়ে যোগীর হুঙ্কার

এ প্রসঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টারও একই কথা বলেছেন। এমন আইন আনতে হবে যাতে দোষী পার না পায়। তিনি বলেছেন, “বল্লভগড়ের মতো ঘটনা যাতে আর না ঘটে তাই লাভ জিহাদ রুখতে কড়া আইন আনব আমরা। দোষীরা কেউ পার পাবে না। আবার নির্দোষও যাতে শাস্তি না পায় সেটাও নিশ্চিত করব।” এদিকে, বল্লভগড়ে কলেজ ছাত্রীকে গুলি করে খুনে অভিযুক্ত যুবক কংগ্রেস নেতাদের আত্মীয় বলে অভিযোগ করেছেন হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ। তাঁর আরও দাবি, ২০১৮ সালে অভিযুক্ত যুবকের বিরুদ্ধে এফআইআর তুলে নেওয়া হয়েছিল কংগ্রেস নেতাদের ‘চাপে’।

একইসঙ্গে, ফরিদাবাদ কলেজ ছাত্রী হত্যাকাণ্ডকে লাভ জিহাদ আখ্যা দিয়েছেন যোগগুরু বাব রামদেব। সেইসঙ্গে অভিযুক্ত তৌসিফকে প্রকাশ্যে ফাঁসি দেওয়ার নিদান দিয়েছেন যোগগুরু। তিনি বলেছেন, লাভ জিহাদের নামে দেশের বিভিন্ন প্রান্তে খুনোখুনি অত্যন্ত লজ্জাজনক। দেশকে কালিমালিপ্ত করছে এসব!

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Anil vij says haryana mulling law against love jihad

Next Story
মোদী-অভিনন্দনের পোস্টারে ঢাকল পাকিস্তানের নির্বাচনী এলাকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com