বড় খবর

টিকরি সীমান্তে ফের আত্মঘাতী হরিয়ানার কৃষক, উদ্ধার সুইসাইড নোট

যে সুইসাইড নোটটি পাওয়া গিয়েছে তাতে লেখা ছিল, কেন্দ্রের তিনটি কৃষি আইনই তাঁর এই চরম সিদ্ধান্তের জন্য দায়ী।

দিল্লি সীমান্তে ১০০ দিন অতিক্রান্ত হয়েছে কৃষক আন্দোলনের। তার মধ্যেই ফের এক কৃষক আত্মহত্যা করলেন টিকরি সীমান্তে। ৪৯ বছরের ওই কৃষক হরিয়ানার হিসার থেকে টিকরি সীমান্তে এসে কৃষক আন্দোলনে শামিল হয়েছিলেন। আন্দোলনস্থল থেকে সাত কিমি দূরে একটি গাছের মধ্যে ঝুলন্ত অবস্থায় তাঁর দেহ উদ্ধার হয় রবিবার।

পুলিশের প্রাথমিক অনুমান, আত্মঘাতী হয়েছেন ওই কৃষক। আত্মহত্যার স্থল থেকে একটি সুইসাইড নোট পাওয়া গিয়েছে। বাহাদুরগড় থানার শীর্ষ আধিকারিক বিজয় কুমার জানিয়েছেন, মৃত কৃষকের নাম রাজবীর। হিসারের একটি গ্রাম থেকে তিনি আন্দোলন শামিল হয়েছিলেন। তাঁর দেহ একটি গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

যে সুইসাইড নোটটি পাওয়া গিয়েছে তাতে লেখা ছিল, কেন্দ্রের তিনটি কৃষি আইনই তাঁর এই চরম সিদ্ধান্তের জন্য দায়ী। তাঁর শেষ ইচ্ছা, এই আইন বাতিল করতে হবে। এমনটাই জানিয়েছে পুলিশ। প্রসঙ্গত, গত মাসেই হরিয়ানার জিন্দের এক কৃষকের দেহ টিকরি সীমান্ত থেকে ২ কিমি দূরে গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছিল। এর আগে আরও এক হরিয়ানার কৃষক বিষ খেয়ে টিকরি সীমান্তে আত্মহত্যা করেন। পরে দিল্লির একটি হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত্যু তাঁর।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Another farmer from haryana dies by suicide near tikri border

Next Story
সন্তান কোলে ট্রাফিক নিয়ন্ত্রণ কনস্টেবলের! ভাইরাল হতেই তদন্তে নামল চণ্ডীগড় পুলিশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com