জাপানে আটক জাহাজে বাড়ছে করোনা আক্রান্ত ভারতীয়দের সংখ্যা

ক্রুজ জাহাজটিতে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ভারতীয় নাগরিকদের সংখ্যা ছুঁয়েছে ৭। ইতিমধ্যেই আক্রান্তকে নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় হাসপাতালে।

coronavirus Diamond Princess cruise
বিলাসবহুল ক্রুজ জাহাজ ‘ডায়মন্ড প্রিন্সেস’
বিলাসবহুল ক্রুজ জাহাজ ‘ডায়মন্ড প্রিন্সেস’-এ নভেল করোনাভাইরাসের (COVID-19) কবলে এবার আরেক ভারতীয়। বুধবার এই খবর জানিয়েছে জাপানের ভারতীয় দূতাবাস। ক্রুজ জাহাজটিতে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ভারতীয় নাগরিকদের সংখ্যা ছুঁয়েছে ৭। ইতিমধ্যেই আক্রান্তকে নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় হাসপাতালে।

একটি টুইট মারফৎ জাপানের ভারতীয় দূতাবাস জানিয়েছে, “ডায়মণ্ড প্রিন্সেসের নতুন ৮৮টি করোনা আক্রান্তদের মধ্যে একজন ভারতীয় রয়েছে। যাকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।”

আরও পড়ুন: করোনা আতঙ্ক: বিশাল জাহাজের ছোট্ট কেবিনে আটক দুই প্রত্যক্ষদর্শীর বিবরণ

প্রসঙ্গত, ওই জাহাজ থেকে গত ২৫ জানুয়ারি হংকংয়ে অবতরণ করেন এক যাত্রী, যাঁর শরীরে করোনাভাইরাস পাওয়া যায় ১ ফেব্রুয়ারি। এই খবর প্রকাশ পাওয়ার পরেই জাহাজটিকে কোয়ারান্টাইন করার সিদ্ধান্ত নেয় জাপান। যেহেতু করোনাভাইরাসের জীবাণু শরীরে প্রবেশ করার পর থেকে রোগের লক্ষণ প্রকাশ পেতে ১৪ দিন পর্যন্ত সময় লাগতে পারে, সেহেতু ইয়োকোহামায় ১৪ দিন জাহাজটিকে আটক করার সিদ্ধান্ত নেয় জাপান। কোয়ারান্টাইন (সঙ্গরোধ) শুরু হয় ৫ ফেব্রুয়ারি, চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

এদিকে, বুধবার পর্যন্ত চিনে মহামারী থেকে মৃতের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। বুধবার মৃত্যু হয়েছে ১৩৬ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৭৪,১৮৫ জন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Another indian on japan cruise ship tests positive for coronavirus

Next Story
দলিত নিয়ে নির্দেশে স্থগিতাদেশ নয়, স্পষ্ট জানিয়ে দিল সুপ্রিম কোর্ট, কেন্দ্রের আবেদন খারিজ শীর্ষ আদালতেসোমবারের দলিত বনধে হিংসায় প্রাণহানি ৯ জনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com