বড় খবর

কেন্দ্রীয় কৃষি আইনের প্রতিবাদ, নাসিক থেকে মুম্বইয়ের পথে হাজারো কৃষক

নাসিক থেকে ১৮০ কিলোমিটার যাত্রা করে আজাদ ময়দানে পৌঁছবেন কৃষকেরা

৯০টি গাড়ি আর প্রায় ১২০০ কৃষক। কেন্দ্রের কৃষি আইনের প্রতিবাদে নাসিক থেকে শুরু হল যাত্রা, লক্ষ‍্য আজাদ ময়দান। শনিবার অল ইন্ডিয়া কিষাণ সভার (এআইকেএস) মহারাষ্ট্র শাখার পক্ষে এই কৃষক যাত্রা শুরু হল। মহারাষ্ট্রের ২১টি জেলা থেকে নাসিকে জড়ো হন হাজার-হাজার কৃষক। সেখান থেকে মুম্বইয়ের দিকে যাত্রা করেন তারা।

প্রজাতন্ত্র দিবসের আগেই আন্দোলন আরও তীব্র করতে ২৩ থেকে ২৬ জানুয়ারী পর্যন্ত বিশেষ কর্মসূচি নিয়েছে সংযুক্ত কিষাণ মোর্চা (এসকেএম)। আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান পৌঁচেছে দেশের অন‍্যত্র। এআইকেএস সভাপতি ডঃ অশোক ধাওয়াল জানান, ‘তিন কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লিতে আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়াতেই শনিবারের এই র‍্যালি।’ মুম্বইয়ে আরও কৃষক এই র‍্যালিতে যোগ দেবেন বলে আশা।

নাসিক থেকে ১৮০ কিলোমিটার যাত্রা করে আজাদ ময়দানে পৌঁছবেন কৃষকেরা। সেখানে ৩ দিনের ধর্নার আয়োজন করা হয়েছে।সোমবার মিছিল করে রাজভবনে যাবেন কৃষকরা। স্মারকলিপি জমা দেবেন।

২৫ জানুয়ারির এই প্রতিবাদ কর্মসূচিতে, এনসিপি সভাপতি শারদ পাওয়ার, কংগ্রেসের রাজ্য সভাপতি ও রাজ্যের মন্ত্রী বালাসাহেব থোরাট, শিবসেনা নেতা এবং রাজ্যের পরিবেশ ও পর্যটনমন্ত্রী আদিত্য ঠাকরে-সহ একাধিক বাম নেতা যোগ দিতে পারেন।

২৬ জানুয়ারি আজাদ ময়দানেই জাতীয় পতাকা উত্তোলন করে প্রজাতন্ত্র দিবস পালন করবেন আন্দোলনকারী কৃষকরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Anti farm law thousand of farmers march to mumbai from nashik national

Next Story
অনুপ্রবেশ নিয়ে আসামে কংগ্রেসকে তোপ অমিত শাহের, দুর্নীতি-সন্ত্রাসবাদমুক্ত অসম গড়ার ডাক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com