বড় খবর

Mehul Choksi: হীরে ব্যবসায়ী আদৌ অপহৃত-প্রহৃত? খতিয়ে দেখবে অ্যান্টিগা পুলিশ

PNB Scam: প্রধানমন্ত্রী জানিয়েছেন, কাদের বিরুদ্ধে অভিযোগ? সেই নামের তালিকা পুলিশ কমিশনারকে দেবেন চোকসির আইনজীবী।

Mehul Choksi, PNB Fraud Case, Dominika Republic, Anitiga, CBI
মেহুল চোকসি। ফাইল ছবি

মেহুল চোকসি অপহরণ-কাণ্ডের তদন্তে অ্যান্টিগা এবং বারমুডা পুলিশ। হীরে ব্যবসায়ীকে অ্যান্টিগা থেকে অপহরণ করে পড়শি দেশ ডমিনিকায় নিয়ে যাওয়া হয়েছিল। এই অভিজগে সরব চোকসির আইনজীবী। সেই অভিযোগের সত্যতা খতিয়ে দেখবে রয়্যাল পুলিশ অফ অ্যান্টিগা। সোমবার সংবাদমাধ্যমকে জানিয়েছে অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউন। সংবাদ মাধ্যমকে প্রধানমন্ত্রী জানিয়েছেন, কাদের বিরুদ্ধে অভিযোগ? সেই নামের তালিকা পুলিশ কমিশনারকে দেবেন চোকসির আইনজীবী। সেই তালিকা ধরে তদন্ত হবে।

মেহুলের আইনজীবীর দাবি যদি সত্যি হয়, তাহলে এটা বড় অপরাধ। গুরুত্ব দিয়েই এই অভিযোগের তদন্ত হবে। এদিন জানান অ্যান্টিগার প্রধানমন্ত্রী। এদিকে, মেহুল চোকসিকে ছাড়াই দেশে ফিরলো বিশেষ চাটার্ড বিমান। ডমিনিকা থেকে মাদ্রিদ হয়ে দিল্লি ফিরেছে কাতার এয়ারওয়েজের ওই বিশেষ বিমান। বিদেশ মন্ত্রক এবং সিবিআই আধিকারিকরা ওই বিমানে ডমিনিকা যান চোকসিকে প্রত্যপর্ণ করতে। এই সংক্রান্ত মামলা সে দেশের সুপ্রিম কোর্টে চললেও, এখনও রায় দেয়নি আদালত। তাই খানিকটা হতাশ হয়েই পিএনবি-কাণ্ডে অভিযুক্ত চোকসিকে ছাড়াই শনিবার সকালে ভারতে ফিরলো সেই বিমান।

এদিকে, ডমিনিকায় প্রবেশের পর এখন আদালতে চলছে মেহুল চোকসির নামে মামলা। সম্প্রতি যে ছবি প্রকাশ পেয়েছে সেখানে দেখা গিয়েছে হাঁটতে পারছেন না পিএনবি কেলেঙ্কারী মামলায় ধৃত এই হীরে ব্যবসায়ী। হুইলচেয়ারে করে আদালতে প্রবেশ করতে দেখা গিয়েছে তাঁকে। এই অবস্থায় যেন তাঁকে অ্যান্টিগুয়ায় ফিরিয়ে আনা যেতে পারে তার জন্য ব্রিটেনের রানিকে চিঠি লিখবেন মেহুলের স্ত্রী প্রীতি।

তিনি জানিয়েছেন যে তাঁর স্বামী যাতে ন্যায়বিচার পান সেই দিকটি নিশ্চিত করতেই এই চিঠি লিখবেন তিনি। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে প্রীতি জানিয়েছেন, “রানির কাছে আবেদনের জন্য ড্রাফট তৈরি করছি। আমি তাঁকে এটাই জানাব যে মেহুলকে অপহরণ করে নিয়ে গিয়ে মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে। এ বিষয়ে তিনি যাতে হস্তক্ষেপ করেন তার আর্জি জানাব। এছাড়াও অ্যান্টিগায় যাতে মেহুলকে ফিরিয়ে দেওয়া হয় তা নিশ্চিত করতেও আবেদন করব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Antiga will investigate mehuls abduction allegation says pm national

Next Story
শিশুদেহে Covaxin ট্রায়াল শুরু হবে দিল্লিতে, তৃতীয় ঢেউ থেকে বাঁচাতে বড় সিদ্ধান্ত!Corona India, Covid Vaccination, Rabis Vaccine, Uttar Pradesh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com