বড় খবর


ধর্ষণের মামলায় অনুরাগ কাশ্যপকে মুম্বই পুলিশের সমন, আগামিকালই হাজিরার নির্দেশ

বৃহস্পতিবার সকাল ১১টায় তাঁকে মুম্বইয়ের ভারসোভা থানায় উপস্থিত হওয়ার কথা বলা হয়েছে।

পরিচালক ও প্রযোজক অনুরাগ কাশ্যপ

ধর্ষণ মামলায় পরিচালক ও প্রযোজক অনুরাগ কাশ্যপকে সমন পাঠাল মুম্বই পুলিশ। আগামীকাল, বৃহস্পতিবার সকাল ১১টায় তাঁকে মুম্বইয়ের ভারসোভা থানায় উপস্থিত হওয়ার কথা বলা হয়েছে। অভিনেত্রী পায়েল ঘোষের দায়ের করা অভিযোগের প্রেক্ষিতেই অনুরাগকে এই সমন পাঠিয়েছে মুম্বই পুলিশ। পায়েলের অভিযোগ বছর পাঁচেক আগে তাঁকে ধর্ষণ করেছিলেন বলিউডের পরিচালক ও প্রযোজক অনুরাগ কাশ্যপ।

গত ২৩ সেপ্টেম্বর পায়েল ঘোষ অনুরাগের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। এক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সহায়তার আর্জি জানান তিনি। এচাড়াও পায়েল জানিয়েছেন, কেবল অনুরাগ কাশ্যপ নন, তিন নায়িকা মাহি গিল, হুমা কুরেশি এবং রিচা চাড্ডাও তাঁর সঙ্গে সঠিক আচরণ করেননি।

ওই দিনই অভিনেত্রী পায়েল ভারসোভা থানায় প্রখ্যাত পরিচালক ও প্রযোজক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে এইআইআর দায়ের করেন। অনুরাগের বিরুদ্ধে ধর্ষণ, বেআইনীভাবে দেহে আঘাত করা সহ নানান অভিযোগ আনেন। সেই অভিযোগের প্রেক্ষিতেই তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ।

সম্প্রতি কেন্দ্রীয় সরকারের নানা সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হন বলিউডের পরিচালক ও প্রযোজক অনুরাগ কাশ্যপ। ধর্ষণের অভিযোগ ওটার পর পরই অনুরাগ বিবৃতি দিয়ে তা অস্বীকার করেন দাবি করেন, বিরোধী কণ্ঠস্বর দাবিয়ে রাখতেই এই ধরণের কাজ করা হচ্ছে।

ধর্ষণের অভিযোগ ওঠা সত্বেও অবশ্য বলিউডের একাধিক অভিনেত্রী অনুরাগের পাশে দাঁড়িয়েছেন। এমনকী তাঁর প্রাক্তন স্ত্রী কল্কি কোয়েচলিনও পরিচালকের পক্ষেই মুখ খোলেন।

এদিকে, মঙ্গলবারই পায়েলের অভিযোগের ভিত্তিতে অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে পদক্ষেপ করার জন্য মহারাষ্ট্রের রাজ্যপাল বি এস কোশিয়ারির কাছে সওয়াল করেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী (সামাজিক ন্যায় মন্ত্রক) রামদাস আটওয়াল। পরে আটওয়াল সাংবাদিকদের বলেন, এই প্রসঙ্গে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের সঙ্গে রাজ্যপাল কথা বলবেন বলে আশ্বস দিয়েছেন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Anurag kashyap summoned by mumbai police

Next Story
হাথরস গণধর্ষণ কাণ্ডে সিট গঠন-ফার্স্ট ট্রাক আদালতে হবে বিচার, ঘোষণা যোগীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com