বড় খবর

‘আপনারা মিথ্যা বলছেন’, ‘দেশ কে গদ্দারো কো’ স্লোগান ‘অস্বীকার’ অনুরাগের

‘দেশ কে গদ্দারো কো, গোলি মারো শালো কো’ স্লোগান প্রসঙ্গে প্রশ্ন করতেই সাংবাদিকদের বলেন এ সবই মিথ্যা। বরং সাংবাদিকদের উচিত বিষয়টি আরেকটু গভীরভাবে জেনে আসা।

Anurag Thakur
অনুরাগ ঠাকুর। ফাইল চিত্র।

যে স্লোগান ঘিরে এত উত্তেজনা, এত বাগযুদ্ধ, এত অশান্তি, সেই স্লোগান উঠেছিল তাঁর সভা থেকেই। কিন্তু এবার সেই ঘটনাকে সরাসরি অস্বীকারই করে বসলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। ‘দেশ কে গদ্দারো কো, গোলি মারো শালো কো’ এই বিতর্কিত স্লোগান প্রসঙ্গে বিজেপি নেতাকে প্রশ্ন করতেই সাংবাদিকদের বলেন এ সবই মিথ্যা। বরং সাংবাদিকদের উচিত বিষয়টি আরেকটু গভীরভাবে জেনে আসা।

আরও পড়ুন: কলকাতায় ‘গোলি মারো’ স্লোগান! বিতর্কে অমিত শাহর সফর

সম্প্রতি দিল্লি হিংসাকে প্ররোচিত করা এই স্লোগানের বিষয়ে প্রশ্ন উঠতেই রবিবার চন্ডিগরের একটি অনুষ্ঠান থেকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সাফ বলেন, “আপনারা মিথ্যা কথা বলছেন। আপনাদের উচিত নিজেদেরকে এ সম্পর্কে অবগত করা। জানবেন অর্ধেক জ্ঞান এবং ভুল তথ্য কিন্তু বিপদজ্জনক।” এই বিষয়ে আরও পরিষ্কারভাবে বলার জন্য তাঁকে অনুরোধ জানানো হলে অনুরাগ ঠাকুর বলেন, বিচারাধীন বিষয়ে কোনওরকম মন্তব্য করবেন না তিনি।

আরও পড়ুন: আমি দায়িত্বে থাকলে বিজেপি নেতাদের গ্রেফতার করতাম, বিস্ফোরক দিল্লির প্রাক্তন পুলিশ প্রধান

এরপরই অনুরাগ বলেন, “পুলিশ তাঁর কাজ করছে এখন। দিল্লি দাঙ্গায় যারা জড়িত, তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। আমাদের দেশের শক্তি হল বিভিন্ন ধর্মের মানুষদের সহাবস্থান। আমাদের দেশের ঐতিহ্য হল দেশের ঐকতা”। প্রসঙ্গত, সিএএবিরোধী বিক্ষোভকারীদের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে অনুরাগ ঠাকুর ও তার দলের সহকর্মী পরভেশ সাহেব সিং এবং কপিল মিশ্রের বিরুদ্ধে করা এফআইআরের আবেদনের শুনানি চলছে দিল্লি হাইকোর্টে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Anurag thakur on raising desh ke gaddaron ko chant

Next Story
মুরলীধর, বদলি হওয়া বিচারপতিJustice Murlidhar, Delhi High Court
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com