পাকিস্তানকে কঠোর হুঁশিয়ারি সেনাপ্রধানের

তিনি বলেন, "উরি এবং বালাকোট পরবর্তী সার্জিক্যাল স্ট্রাইক স্পষ্ট দেখিয়ে দিয়েছে আমাদের রাজনৈতিক এবং সামরিক ক্ষমতা কতদূর। সন্ত্রাসের কোনও কার্যকলাপকেই ছাড় দেওয়া হবে না।"

By: New Delhi  Updated: Jul 13, 2019, 3:47:27 PM

পাকিস্তানকে কড়া বার্তা দিলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। শনিবার তিনি বলেন,  পাকিস্তানের তরফ থেকে তেমন কোনও ঘটনা ঘটলে শাস্তিমূলক উত্তরই দেওয়া হবে। সেনাপ্রধান সাবধান করে দিয়ে বলেছেন ভবিষ্যতের যে কোনও সংঘাতই আরও বেশি নির্মম ও অনিশ্চিত হবে ।

কারগিল সংঘাতের ২০ বছর উপলক্ষে এক সেমিনারে বক্তব্য রাখতে গিয়ে রাওয়াত এ কথা বলেছেন। তিনি বলেন, সাইবার এব মহাকাশ, এই দুটি ক্ষেত্র নতুন করে যুক্ত হওয়ার পর যুদ্ধক্ষেত্রের ধারণাই বদলে গিয়েছে।

তিনি বলেন, “উরি এবং বালাকোট পরবর্তী সার্জিক্যাল স্ট্রাইক স্পষ্ট দেখিয়ে দিয়েছে আমাদের রাজনৈতিক এবং সামরিক ক্ষমতা কতদূর। সন্ত্রাসের কোনও কার্যকলাপকেই ছাড় দেওয়া হবে না।”

২০১৪ সালের পর থেকে এ পর্যন্ত ৮০০ জঙ্গি মারা গিয়েছে। এর মধ্যে ২৪৯ জন মারা গিয়েছে ২০১৮ সালে। কেন্দ্র এ মাসের গোড়ায় সংসদে এই তথ্য দিয়েছে। লোকসভায় এক লিখিত প্রশ্নের উত্তরে প্রতিরক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী শ্রীপদ নায়েক জানিয়েছেন, ২০১৪ সালে ১০৪ জন, ২০১৫ সালে ৯৭ জন, ২০১৬ সালে ১৪০ জন এবং ২০১৭ সালে ২১০ জন জঙ্গি নিহত হয়েছে।

এদিনের বক্তব্যে রাওয়াত জানিয়েছেন লাদাখে ডেমচক সেক্টরে চিনাদের কোনও অনুপ্রবেশ ঘটেনি।

কিছু তিব্বতি গত ৬ জুলাই দলাই লামার জন্মদিন উপলক্ষে তিব্বতের পতাকা ওড়ানোর পর গত সপ্তাহে চিনা সেনারা নিয়ন্ত্রণরেখা পেরিয়ে এসেছিল বলে বেশ কিছু রিপোর্ট পাওয়া গিয়েছিল। সে প্রসঙ্গেই এই কথা বলেছেন রাওয়াত।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook


Title: Bipin Rawat: পাকিস্তানকে কঠোর হুঁশিয়ারি সেনাপ্রধানের

Advertisement