scorecardresearch

পুলওয়ামা হামলার অনেক প্রমাণ আছে: সেনাপ্রধান

আমেরিকা সফরে গিয়ে ইমরান খান মঙ্গলবার বলেন, “নিরাপত্তা বাহিনীর নিষ্ঠুরতার জেরে একটি কাশ্মীরি ছেলে বিদ্রোহী হয়ে উঠেছিল। সে নিজেকে উড়িয়ে দেয়।…”

পুলওয়ামা হামলার অনেক প্রমাণ আছে: সেনাপ্রধান
সেনাপ্রধান বিপিন রাওয়াত (ফাইল)

পুলওয়ামার ব্যাপারে ভারতের কাছে যথেষ্ট প্রমাণ রয়েছে বলে দাবি করলেন সেনা প্রধান বিপিন রাওয়াত। কয়েক দিন আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করেছিলেন, পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪০ জন সিআরপিএফ কর্মীর মৃত্যুর ঘটনা ভারতীয় বিষয়।

সাংবাদিকদের রাওয়াত বলেন, “সত্যি কী সে কথা আমরা জানি। ফলে কোনও বিবৃতির তোড়ে আমরা ভেসে যাব না। আমাদের গোয়েন্দা দফতর যথেষ্ট তথ্য আমাদের কাছে দিয়েছে। আমি এর বেশি কিছু বলতে চাই না।”

আরও পড়ুন, জোর করে ধর্মান্তরণ বাড়ছে, পাকিস্তানের উপর আন্তর্জাতিক চাপ তৈরির দাবি রাজ্যসভায়

আমেরিকা সফরে গিয়ে ইমরান খান মঙ্গলবার বলেন, “নিরাপত্তা বাহিনীর নিষ্ঠুরতার জেরে একটি কাশ্মীরি ছেলে বিদ্রোহী হয়ে উঠেছিল। সে নিজেকে উড়িয়ে দেয়। কিন্তু এর দায়িত্ব নেয় জৈশ এ মহম্মদ, যারা ভারতেও সক্রিয়। কিন্তু সামনে চলে আসে পাকিস্তানের নাম।”

ইমরান স্বীকার করে নেন যে ৩০ থেকে ৪০ হাজার সশস্ত্র লোক যারা আফগানিস্তান বা কাশ্মীরের বিভিন্ন জায়গায় প্রশিক্ষণ নিয়েছে এবং লড়াই করেছে তারা একসময়ে পাকিস্তানে ছিল। এ ব্যাপারে সত্য কথা আমেরিকাকে না জানানোর জন্য পূর্বতন সরকারকে দায়ী করেছেন তিনি।

আফগান তালিবান, হাক্কানি নেটওয়ার্ক, জৈশ এ মহম্মদ, লশকর এ তৈবা এবং অন্যান্য জঙ্গি গোষ্ঠীকে পাকিস্তানে নিরাপদ আশ্রয় দেওয়ার জন্য পাকিস্তানের দিকে আঙুল তুলেছে ভারত ও পাকিস্তান। এই জঙ্গি গোষ্ঠীগুলি এই দুই দেশকে আক্রমণের লক্ষ্যবস্তু করেছে।

আরও পড়ুন, রঞ্জন গগৈ যৌন হেনস্থা মামলা: মহিলার বিরুদ্ধে প্রতারণার অভিযোগকারী নিখোঁজ

নিজেদের স্বার্থেই সে দেশের মাটিতে কোনও সশস্ত্র জঙ্গি গোষ্ঠীকে ক্রিয়াশীল থাকতে দেওয়া হয় না বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, “এই প্রথম আমরা স্থির করেছি পাকিস্তানে আর কোনও সশস্ত্র জঙ্গি গোষ্ঠী থাকবে না।”

Read the Full Story in English

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Army chief bipin rawat pulwama attack proof pakistan prime minister imran khan