scorecardresearch

ফের পাক সীমান্ত দিয়ে ভারতে ঢোকার চেষ্টা, জঙ্গি অনুপ্রবেশ রুখল সেনা

গত পাঁচদিনে উপত্যকায় এই নিয়ে দু-বার অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল ভারতীয় নিরাপত্তাবাহিনী।

Army foils infiltration bid along LoC in Jammu and Kashmir

আফগানিস্তান তালিবানের দখলে চলে যাওয়ার পর থেকে উপত্যকার নিরাপত্তা আরও জোরদার করেছে ভারত। পুঞ্চে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল সন্দেহভাজন বেশ কয়েকজন জঙ্গি। সীমান্তের ওপার থেকে জঙ্গিরা কাঁটাতার পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা চালাচ্ছিল। জঙ্গিদের সেই চেষ্টা ব্যর্থ করে দিয়েছে সেনা। তবে নিয়ন্ত্রণরেখা বরাবর অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করলেও যুদ্ধবিরতি লঙ্ঘনের মতো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন সেনার মুখপাত্র।

গত পাঁচদিনে কাশ্মীরে এই নিয়ে দু-বার সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল ভারতীয় সেনাবাহিনী। সেনার মুখপাত্র জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে জম্মু কাশ্মীরের পুঞ্চ সেক্টর দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল বেশ কয়েকজন জঙ্গি। জঙ্গিদের সেই গতিবিধি নজর এড়ায়নি ভারতীয় নিরাপত্তাবাহিনীর সদস্যদের। এমনিতেই নিয়ন্ত্রণরেখায় নজরদারি চালাতে উন্নত প্রযুক্তির সাহায্য নেয় সেনা। ড্রোন হামলা এড়াতেও এই ধরনের বেশ কিছু উন্নত প্রযুক্তির মেশিন ব্যবহার করে ভারতীয় সেনাবাহিনী।

আরও পড়ুন- দেশের সংক্রমণ-গ্রাফ নিম্নমুখী, করোনামুক্তির হার ৯৭.৪৫%

বৃহস্পতিবার রাতে পুঞ্চ সেক্টর দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করছিল জঙ্গিরা। তাদের গতিবিধি টের পেতেই সেখানে পৌঁছে যায় সেনা। সেনার তৎপরতায় শেষমেশ রণে ভঙ্গ দেয় জঙ্গিরা। ভারতীয় সীমান্ত ছেড়ে ফের তারা ঢুকে পড়ে পাকিস্তানে। তবে জঙ্গি অনুপ্রবেশ রুখতে গিয়ে বৃহস্পতিবার রাতে ভারত যুদ্ধবিরতি লঙ্ঘন করেনি বলে জানানো হয়েছে সেনাবাহিনীর তরফে।

Read dull story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Army foils infiltration bid along loc in jammu and kashmir