বড় খবর

“উত্তর কাশ্মীরে হিজবুল ঘাঁটি তৈরির চেষ্টা করছে”

বড়মুল্লা জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে লড়াইয়ের পর সংগঠনের তিন জঙ্গি নিহত হওয়ার একদিন পরই এমনটা জানান হয়েছে।

উত্তর কাশ্মীরে হিজবুল মুজাহিদিন (এইচএম) পুনরায় তার ঘাঁটি পুনঃপ্রতিষ্ঠা করার চেষ্টা করছে, শনিবার সেনাবাহিনীর তরফে এমনটাই জানান হয়েছে। বড়মুল্লা জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে লড়াইয়ের পর সংগঠনের তিন জঙ্গি নিহত হওয়ার একদিন পরই এমনটা জানান হয়েছে।

পট্টনে পুলিশের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল (উত্তর কাশ্মীরের রেঞ্জ) মুহাম্মদ সুলাইমান চৌধুরী একটি যৌথ সংবাদ সম্মেলনে বলেন যে হিজাবুল মুজাহিদিনের-এর জঙ্গিদের হত্যার ঘটনা সাম্প্রতিক সময়ে হয়নি। উত্তর কাশ্মীরে সাম্প্রতিক বছরে কেবল লস্কর-ই-তৈবা এবং জৈশ-ই-মহম্মদ আক্রমণ করেছে।

সেনা তরফে জানান হয়েছে, “হিজাবুলের কার্যক্রম এখানে (উত্তর কাশ্মীরে) খুব কম ছিল। দেখে মনে হয় যে হিজাবুল উত্তর কাশ্মীরে আবার তাদের ঘাঁটি পুনঃপ্রতিষ্ঠা করার চেষ্টা করছে”।

যদিও সেনা তরফে আশ্বাস দেওয়া হয়েছে উত্তর কাশ্মীর পুনরুদ্ধারের লক্ষ্যে সুরক্ষা বাহিনী সজাগ রয়েছে এবং জঙ্গিদের সমস্ত পরিকল্পনা বানচাল করতে প্রস্তুত। ব্রিগেডিয়ার মিশ্র বলেন, “যদি কেউ (জঙ্গিদের মধ্যে) মূলধারায় যোগ দিতে চায় তবে তাদের সর্বদা স্বাগত জানানো হবে। তবে কেউ যদি সন্ত্রাসী হয়ে উঠতে চায় তবে তাকে কোনও সুযোগ দেওয়া হবে না।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Army said hizbul trying to reestablish its base in north kashmir

Next Story
সীমান্তে দিকভ্রষ্ট চিনের নাগরিকদের খাবার-ওষুধ দিয়ে সাহায্য ভারতীয় সেনার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com