বড় খবর


বম্বে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ অর্ণব গোস্বামী

সোমবারই অর্ণব গোস্বামীর অন্তবর্তী জামিনের আবেদন খারিজ করে দেয় বম্বে হাইকোর্ট।

সোমবার অর্ণব গোস্বামীর অন্তবর্তী জামিনের আবেদন খারিজ করে দিয়েছে বম্বে হাইকোর্ট। এবার তার প্রেক্ষিতেই বম্বের উচ্চ আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ। আশা করেছিলেন সোমবারই জামিন পেয়ে যাবেন। তবে ইচ্ছেপূরণ হয়নি অর্ণব গোস্বামীর (Arnab Goswami)।

এদিন বম্বে হাইকোর্ট অর্ণবকে নির্দেশ দেয় কোনও নিম্ন আদালতে জামিনের আবেদন করার জন্য। অতঃপর জামিনের আবেদন মঞ্জুর না হওয়া পর্যন্ত তাঁকে যে জেলেই রাত কাটাতে হবে, তা বোধহয় আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। তবে বম্বে হাইকোর্টের নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যেই এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে মঙ্গলবার দেশের শীর্ষ আদালতের কাছে জামিনের আবেদন করেছেন অর্ণব।

প্রসঙ্গত, আত্মহত্য়ায় প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছেন রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী। ১৪ দিনের জেল হেফাজতে রয়েছেন তিনি। ২০১৮ সালে এক ইন্টিরিয়র ডিজাইনারকে আত্মহত্য়ায় প্ররোচনা দেওয়ার অভিযোগে বুধবার সাতসকালে অর্ণবের বাড়িতে হানা দেয় মুম্বই পুলিশ। তারপর তাঁকে তুলে নিয়ে যান খাঁকি উর্দিধারীরা। এরপরই গ্রেফতার করা হয় অর্ণবকে। এ ঘটনায় ধৃত আরও ২ জনকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

ভারতীয় দণ্ডবিধির ৩০৬, ৩৪ ধারায় অভিযুক্ত করা হয়েছে অর্ণব গোস্বামীকে। সোমবার বম্বে হাইকোর্টে অর্ণবের জামিনের আর্জির মামলার শুনানি হওয়ার কথা ছিল। ঘটনায় অপর দুই অভিযুক্তের নাম- ফিরোজ মহম্মদ শেখ ও নীতেশ সারদা।

উল্লেখ্য়, চলতি বছর মে মাসে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ জানিয়েছিলেন, সিআইডি নতুন করে ২০১৮ সালের সেই মামলার তদন্ত শুরু করবে। গত বছর রায়গড় পুলিশ মামলার তদন্ত বন্ধ করে দিয়েছিল। প্রসঙ্গত, ২০১৮ সালের মে মাসে ইন্টেরিয়র ডিজাইনার অন্বয় নায়েক এবং তাঁর মা কুমুদ নায়েককে আলিবাগের একটি বাংলোতে মৃত অবস্থায় পাওয়া যায়। অন্বয়ের মেয়ে আদন্যা দাবি করেন, রিপাবলিক টিভির থেকে বকেয়া টাকা না পেয়ে আত্মহত্যা করেন তাঁর বাবা ও ঠাকুমা। তারই জেরে বর্তমানে জেলে অর্ণব গোস্বামী।

Web Title: Arnab goswami moves to supreme court challanging bombay hcs order against interim bail

Next Story
রেটিং দুর্নীতি মামলায় এবার পুলিশের জালে রিপাবলিক টিভির শীর্ষ কর্তাrepublic tv, রিপাবলিক টিভি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com