scorecardresearch

বড় খবর

‘টিকা কেন বিদেশে পাঠানো হল?’ মোদী বিরোধী পোস্টারে গ্রেফতার দিনমজুর,রিক্সাচালক

তাঁদের কোনও ধারণা ছিল না এই সকল বিষয়বস্তু রাজনীতি সম্পর্কিত। এই পোস্টারের কাজ করে দিলে তাঁদের ৬০০ টাকা দেওয়ার প্রতিশ্রুতিও দেওয়া হয়।

করোনার দ্বিতীয় ঢেউতে দেশ জুড়ে চলছে টিকার জন্য হাহাকার। যে হারে প্রতিদিন সংক্রমণ বৃদ্ধি পেয়েছে এবং মৃত্যু বাড়ছে দেশে, সেই আবহে টিকা নেওয়ার জন্য সকলেই উদ্গ্রীব। কিন্তু ঘাটতির জেরে তা সম্ভব হয়নি। এরই মধ্যে দিল্লিতে ছেয়ে গেল কিছু ‘মোদী বিরোধী’ পোস্টার। যেখানে বলা হয়েছে, “মোদীজি আপনি আমাদের বাচ্চাদের ভ্যাকসিন বিদেশে কেন পাঠিয়ে দিয়েছেন?”

১২ মে রাতে এই পোস্টার পরতে শুরু করে রাজধানীজুড়ে। ঘটনাটি নজরে আসে স্পেশাল ব্রাঞ্চের। তৎক্ষণাৎ খবর দেওয়া হয় দিল্লি পুলিশ কমিশনার এস এন শ্রীবাস্তবকে। এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ২৫ জনকে। এর মধ্যে রয়েছে ১৯ বছরের স্কুল পালানো ছাত্র, ৬১ বছরের এক দিন মজুর এবং ৩০ বছর বয়সি এক রিক্সা ড্রাইভার।

আরও পড়ুন, চিকিৎসকেরা সতর্ক করলেও সাবধান হয়নি সরকার, মানলেন RSS প্রধান

দ্য সানডে এক্সপ্রেস জানতে পেরেছে যে যাঁদের পুলিশ গ্রেফতার করেছে তাঁরা বেশিরভাগই দিনমজুর। বেকার যুবকদের জন্য এই পোস্টার লাগিয়েছিলেন তাঁরা। তাঁদের কোনও ধারণা ছিল না এই সকল বিষয়বস্তু রাজনীতি সম্পর্কিত। পূর্ব দিল্লির মান্দাওয়ালিতে, যে জেলা থেকে চারজনকে গ্রেপ্তার করা হয়েছিল, তাঁদের মধ্যে রাহুল ত্যাগী (২৮) বলেন ১১ মে আম আদমি পার্টির কাউন্সিলর ধীরেন্দ্র কুমারের কার্যালয়ের কর্মীরা ২০টি করে করে ব্যানার তাঁদের দেয়। এই পোস্টারের কাজ করে দিলে তাঁদের ৬০০ টাকা দেওয়ার প্রতিশ্রুতিও দেওয়া হয়।

ধীরেন্দ্র কুমারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এই কাজ অস্বীকার করেছেন। নেতার কথায় তিনি সবসময় জনগণের হয়ে কাজ করেন। তবে না মানলেও শনিবার রাতে তিনি যে টুইট করেছেন সেখানে লিখেছেন, “মোদীজি আপনি আমাদের ভ্যাকসিন বিদেশে পাঠিয়েছেন কেন?” পোস্টারের লেখার সঙ্গে যা হুবহু এক।

পুলিশের তরফে এক উচ্চপদস্ত আধিকারিক জানিয়েছেন এখনও পর্যন্ত ২৫টি এফআইআর দায়ের হয়েছে। আরও অভিযোগ আসছে পুলিশের কাছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Arrested for anti pm posters daily wagers printer auto driver