আর্ট অফ লিভিংয়ের রবিশংকরের অনুষ্ঠানে স্থগিতাদেশ

‘Unveiling Infinity’ শীর্ষক এই কর্মসূচিতে রবিশংকরের ২,০০০ ভক্ত সমাগম হওয়ার কথা ছিল। মন্দির চত্বরে লোহার রড দিয়ে মণ্ডপ বানানো হয়েছিল এই অনুষ্ঠানের জন্য।

By: New Delhi  Dec 7, 2018, 5:13:35 PM

ইউনেস্কোর হেরিটেজ সাইটে আর্ট অফ লিভিংয়ের শ্রী শ্রী রবিশংকরের কর্মসূচির উপর স্থগিতাদেশ দিল মাদ্রাজ হাইকোর্ট। আদালতের মাদুরাই বেঞ্চ তামিলনাড়ুর তাঞ্জাভুরের বৃহদিশ্বর মন্দিরে অনুষ্ঠিতব্য কর্মসূচির ওপর স্থগিতাদেশ দিয়েছে। আজ থেকেই ওই কর্মসূচি শুরুর কথা ছিল।

এই মন্দিরটি ইউনেস্কো ওয়ার্লড হেরিটেজ সাইটের অন্তর্গত। এখানে কোনও রকম বেসরকারি অনুষ্ঠান নিষিদ্ধ।

প্রাথমিক ভাবে এখানে রবিশংকরের অনুষ্ঠানের অনুমতি দিয়েছিল আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া। এ নিয়ে ব্যাপক বিতর্ক শুরু হয়।

সংবাদপত্র দ্য হিন্দুতে প্রকাশিত একটি রিপোর্ট অনুসারে, ‘Unveiling Infinity’ শীর্ষক এই কর্মসূচিতে রবিশংকরের ২,০০০ ভক্ত সমাগম হওয়ার কথা ছিল। মন্দির চত্বরে লোহার রড দিয়ে মণ্ডপ বানানো হয়েছিল এই অনুষ্ঠানের জন্য।

এর আগে একবার যমুনাতীরে কর্মসূচি পালন করে জাতীয় পরিবেশ আদালতের ক্ষোভের কারণ হয়েছিলেন শ্রী শ্রী। ২০১৬ সালের মার্চ মাসে ‘World Cultural Festival’ উদযাপন করেছিলেন তিনি। পরিবেশবিদদের অভিযোগের ভিত্তিতে পরিবেশ আদালত জানিয়ে দিয়েছিল যমুনাতীরে পরিবেশের ক্ষতির জন্য দায়ী ছিল ওই ফেস্টিভ্যাল। সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ৩৫ লক্ষ মানুষ।

 

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest General News in Bengali.


Title: Art of Livivng Ravi Shankar Program Stay Order: আর্ট অফ লিভিংয়ের রবিশংকরের অনুষ্ঠানে স্থগিতাদেশ

Advertisement