scorecardresearch

বড় খবর

অরুণ জেটলি এখনও সংকটজনক

৬৬ বছর বয়সি এই প্রাক্তন অর্থমন্ত্রী নয়া দিল্লির এইমস হাসপাতালে আইসিইউতে ভর্তি রয়েছেন। হাসপাতালের কার্ডিও-নিউরো-সেন্টারে পর্যবেক্ষণে রাখা হয়েছে বর্ষীয়ান এই বিজেপি নেতাকে।

অরুণ জেটলি এখনও সংকটজনক
প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির অবস্থা এখনও সংকটজনক। লাইফ সাপোর্ট সিস্টেমেই রাখা হয়েছে বর্ষীয়ান এই নেতাকে। বিগত সোমবার শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে জেটলিকে দিল্লির এইমসে ভর্তি করা হয়। ৯ অগাস্ট বহু রাজনৈতিক নেতৃত্ব জেটলিকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। প্রাক্তন মন্ত্রীর শারীরিক অবস্থা পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকদের একটি দল।

৬৬ বছর বয়সি এই প্রাক্তন অর্থমন্ত্রী নয়া দিল্লির এইমস হাসপাতালে আইসিইউতে ভর্তি রয়েছেন। হাসপাতালের কার্ডিও-নিউরো-সেন্টারে পর্যবেক্ষণে রাখা হয়েছে বর্ষীয়ান এই বিজেপি নেতাকে। শুক্রবার, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষ বর্ধন বলেন, ”এইমসের চিকিৎসকরা পূর্ণ প্রচেষ্টা করছেন।” যদিও ১০ অগাস্টের পর এখনও পর্যন্ত কোনও মেডিক্যাল বুলেটিন প্রকাশ করেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন, প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির অবস্থা সংকটজনক

রবিবার, রাজনাথ সিং, স্মৃতি ইরানি, জিতেন্দ্র সিং এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল হাসপাতালে আসেন অরুণ জেটলির শারীরিক অবস্থার খোঁজ খবর নিতে। বিজেপির সাংসদ রাজ্যবর্ধন সিং রাঠোর এবং গৌতম গম্ভীর, এবং আরএসএস সংঘচালক মোহন ভগতও এদিন হাসপাতালে জেটলিকে দেখতে যান। বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমার, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন এবং রেলমন্ত্রী পিযূষ গোয়েল শনিবার এইমসে গিয়েছিলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন এবং লোকসভার স্পিকার ওম বিড়লা শনিবারই জেটলিকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন।

এ বছরই মে মাসে চিকিৎসার জন্য এইমসে ভর্তি হয়েছিলেন অরুণ জেটলি। দ্বিতীয়বার মোদী সরকার ক্ষমতায় আসার পর অরুণ জেটলি প্রধানমন্ত্রীকে চিঠি লিখে জানিয়েছিলেন শারীরিক কারণে ”সব দায়িত্ব” থেকে বিরত থাকতে চান। পেশায় একজন আইনজীবি জেটলি প্রথম মন্ত্রীসভার গুরুত্বপূর্ণ সদস্য থেকে এসেছেন। অর্থমন্ত্রক ও প্রতিরক্ষা দফতরের কাজ সামলেছেন।

২০১৮ সালে, কিডনি প্রতিস্থাপন হয় এইমসেই। ২০১৮-র ৬ এপ্রিলে টুইট করে তিনি লেখেন, ”কিডনির সমস্যার কারণে চিকিৎসাধীন এবং কিছুটা সংক্রমণও হয়েছে।”

Read the full story in English 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Arun jaitley admitted in aiims continues to be on life support system live updates